ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে বিদ্যালয়ের ছাত্রীকে ইভটিজিং ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড

সিএনএন বাংলা২৪:কর্ণফুলী, প্রতিনিধি।

দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নে প্রফেসর মহিউদ্দিন চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের স্কুলগামী শিক্ষার্থীদের অশ্লীল অঙ্গভঙ্গি এবং কুরুচিপূর্ণ মন্তব্য করার দায়ে কাজল শেখ (৩০) নামে এক যুবককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন কর্ণফুলী উপজেলা ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৮ মে ) সকালে সাড়ে আটটার দিকে কর্ণফুলী উপজেলার শিকলবাহা ২নং ওয়ার্ড প্রফেসর মহিউদ্দিন চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে স্থানীয়রা আটক করে ইভটিজার যুবক কে। কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র ভ্রাম্যমান আদালত অভিযুক্ত যুবককে কারাদণ্ড প্রদান করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার শিকলবাহা ইউনিয়নের শিকলবাহা প্রফেসর মহিউদ্দিন চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর কয়েকজন ছাত্রীকে স্কুলে আসা-যাওয়ার পথে বেশ কিছুদিন যাবৎ অশ্লীল মন্তব্য এবং অঙ্গভঙ্গি করে আসছিল কাজল শেখ। অভিযুক্ত কাজল শেখ নড়াইলের লোহাগাড়া উপজেলার মিজানুর রহমানের পুত্র ছেলে।

পেশায় রাজমিস্ত্রী শ্রমিক শিকলবাহা এলাকায় বসবাস করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পিযুষ কুমার চৌধুরী বলেন ইভটিজিংয়ের দায়ে দণ্ডপ্রাপ্ত কাজল শেখ শিকলবাহা এলাকার একটি বিদ্যালয়ের কয়েকজন ছাত্রীকে চলাচলের পথে ইভটিজিং করে আসছিল বলে স্থানীয়রা আমাদের জানান।

সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে তাকে আটক করা হয়। পরবর্তীতে দণ্ডবিধির ১৮৬০ এর ৫০৯ ধারায় তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং জেল হাজতে প্রেরণ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সময় বিদ্যালয়ের শিক্ষক, স্থানীয় জনপ্রতিনিধি এবং কর্ণফুলী থানার পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

আশা করি এই রায়ের মধ্যে দিয়ে বিভিন্ন স্কুল কলেজ পড়ুয়া ছাত্রীদের কেহ এইধরনের ইভটিজিং করার সাহস পাবে না পাশাপাশি সচেতন মহল এগিয়ে আসতে হবে পরিবারের ভূমিকা অপরিহার্য।

 

এইচ এম কাদের সিএনএন বাংলা২৪