ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে পটিয়ায় মানববন্ধন ও বিক্ষোভ

আবদুল হাকিম রানা, পটিয়া :

 

ফিলিস্তিনে ইসরায়েলী নৃশংস হামলার প্রতিবাদে পটিয়া কেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে চট্রগ্রাম – কক্সবাজার – আরকান মহাসড়কের পটিয়া পৌর সদরের মুন্সেফ বাজার এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে সভাপতিত্ব করেন পটিয়া কেয়ার ফাউন্ডেশন এর চেয়ারম্যান ডাঃ এমদাদুল হাসান।

 

কেয়ার ফাউন্ডেশনের এডমিন রিদুয়ান সিদ্দিকীর সঞ্চালনায় উক্ত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন পটিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল। এতে বক্তব্য রাখেন পটিয়া কেয়ার ফাউন্ডেশন এর ভাইস চেয়ারম্যান ডাঃ খোরশেদুল আলম, সিনিয়র সদস্য মনসুর আলম, আব্দুর রাজ্জাক।

 

মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে মোনাজাত পরিচালনা করেন বড়লিয়া সালামিয়া দরবার শরীফের সাজ্জাদানশীন সৈয়দ এয়ার মোহাম্মদ পেয়ারু মদ্দাজিল্লুহুল আলী। এতে ফিলিস্তিনের উপর হামলা বন্ধে জাতিসংঘকে মানবিক হওয়ার আহবান জানিয়ে বলা হয় প্রতিদিন ইসরায়েল টনে টনে বোমা নিক্ষেপ করে ফিলিস্তিনে লক্ষ লক্ষ নারী শিশু ও সাধারণ নীরিহ মানুষকে নির্মমভাবে হত্যা করছে। দুঃখের বিষয় পশ্চিমা বিশ্বের কেউ এ নিয়ে কোন কথা বলছেন না।

 

উল্টো ইসরায়েলকে সমর্থন দিয়ে যাচ্ছে। তারা জাতিসংঘের ভূমিকা নিয়ে প্রশ্র তুলেন।তারা বলেন আর কতকাল ইসরায়েল ফিলিস্তিনে অবেধ দখলকার হিসেবে থাকবেন। আর কত মানুষ হত্যা করবেন? তা আজ বিশ্বের কোটি কোটি মানুষের প্রশ্ন? যদি ইসরায়েল ও ফিলিস্তিনের এ যুদ্ধ কয়েক যুগে ও থামানো না যায় তাহলে জাতিসংঘের ভূমিকা কী? তা আজ বিশ্ববাসীকে
প্রশ্নবিদ্ধ করেছে।

 

তারা অবিলম্ভে ফিলিস্তিনের উপর হামলা ও আগ্রাসন বন্ধের দাবি জানান এবং ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওযার দাবি জানান।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪