ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভূঁইফোড় ব্যক্তিকে মালিক সাজিয়ে ইটভাটা লুটপাটের অভিযোগে সংবাদ সম্মেলন

সিএনএন বাংলা, সাতকানিয়া:

চট্টগ্রামের সাতকানিয়া এলাকায় শাহ মজিদিয়া ব্রিকফিল্ডের (এসএমবি) ইনভেস্টমেন্ট কামাল গংকে উচ্ছেদ করে ভুঁইফোড় ব্যক্তি মোঃ নোমানকে মালিক সাজিয়ে চট্টগ্রাম ১৫ আসনের সংসদ সদস্য আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভীর বিরুদ্ধে ওই ব্রিকফিল্ডে লুটপাটের অভিযোগ এনে শনিবার দুপুরে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ের একটি রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলন করেছন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

এসএমবি ব্রিকফিল্ডের মালিক মোহাম্মদ কামাল উদ্দীনের স্ত্রী মোর্তজা বেগম লিখিত অভিযোগ জানিয়ে এই সংবাদ সম্মেলন করেন।

তিনি বলেন, আমার স্বামী কামাল উদ্দীন একজন দুরারোগ্যব্যাধী ক্যান্সারে আক্রান্ত ব্যক্তি। তিনি গত ১৬ মে থেকে চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ১৮ মে ঘটনা দেখিয়ে ২৩ মে সাতকানিয়া থানায় ১৪ জনকে আসামী করে একটি চাদাঁবাজি মামলা দায়ের করা হয়, যেটি সম্পূর্ণ মিথ্যা ও সাজানো মামলা। মামলাটি রুজু হওয়ার জন্য তারা চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য আবুরেজা মুহাম্মদ নিজামুদ্দিন নদভীকে দায়ী করেন।

 

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, সকালে মামলা রুজু করে দুপুরে সাতকানিয়ার এওচিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মানিকের নেতৃত্বে এসএমবি ব্রিকফিল্ডে অনাধিকার প্রবেশ করে লুটপাট ও অস্ত্র ঠেকিয়ে কর্মচারীদের ব্রিকফিল্ড ছাড়তে বাধ্য করে তারা। এছাড়া কয়েকজনকে জিম্মি করে টাকা, খাতাপত্র নিয়ে যায় এবং ব্রিকফিল্ডে উৎপাদিত ইট নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে এই পর্যন্ত ৫০লক্ষ টাকার অধিক ইট বিক্রি করেছে। কর্মচারী ইসহাক ও ভূমির মালিক সৈয়দুল হক ঘটনাস্থল দেখতে গেলে তাদেরকেও মারধর করা হয়।

সংবাদ সম্মেলনে মোর্তজা বেগম বলেন, স্থানীয় উপজেলা প্রশাসন ও থানার কাছে প্রতিকার চেয়ে যোগাযোগ করা হলেও কোনই আমাদের সাথে যোগাযোগ করে নাই। জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে ঘটনা জানিয়ে তাদের হস্তক্ষেপ চাইলে তারা হস্তক্ষেপ করার আশস্ত করেন।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, স্থানীয় সংসদ সদস্য দুই পক্ষকে ডেকে সমাধান করে না দিয়ে, আমাদের কথা না শুনে, দলিলাদি যাচাই না করে পক্ষপাতমূলকভাবে জনৈক নোমানকে মালিক ঘোষনা করেন।

প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে কান্নায় ভেঙ্গে পড়ে মোর্তোজা বেগম বলেন- ‘জামায়াত থেকে আসা হাইব্রিড এমপি নদভী ও তার ক্যাডার বাহিনীর নির্যাতনে আমার স্বামীর কষ্টার্জিত বিনিয়োগ হাতছাড়া হয়ে গেছে। আমরা ঘরছাড়া হয়ে পথে পথে ঘুরছি। আমরা আপনার কাছে সুবিচার চাই। অন্যথায় আমি আমার অসহায় সন্তানদের নিয়ে আমরণ অনশন করবো’।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রোকসানা বেগম, মো: কায়সার উদ্দীন, রোহাব উদ্দীনসহ ভুক্তভোগি পরিবারের সদস্যরা।

 

এইচ এম কাদের সিএনএন বাংলা ২৪