ই-পেপার | শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩ বছর পর প্রকাশ্যে মিছিল করলো ছাত্রদল

ইকরা তৌহিদ মিম, চট্টগ্রাম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩ বছর পর প্রকাশ্যে মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রদলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে এই মিছিল করেছে সংগঠনটির নেতাকর্মীরা। বুধবার (১৬ আগস্ট) সকাল সাড়ে নয়টার দিকে ক্যাম্পাসের ২ নম্বর গেট থেকে মিছিলটি শুরু হয়। পরে আইন অনুষদ হয়ে কেন্দ্রীয় খেলার মাঠে গিয়ে শেষ হয়।

 

মিছিলের অগ্রভাগে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্বাস শাখা ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি মো আলাউদ্দিন মহসিন ও সাংগঠনিক সম্পাদক মো. সাজ্জাদ হোসেন হৃদয়, চবি ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন, বিনয় চাকমা, বারাতুল মাউন, সাবেক যুগ্ম সম্পাদক সুমন, লিটন, নাজমুল হুদা, দীপংকর দীপু, সোহেল, রকিব, মং পাচিং মারমা, সাবেক প্রকাশনা সম্পাদক কে ইসলাম ফাহিম, আহসান হাবীব, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক হাসান, রাশেদুল ইসলাম, সাবেক ক্রীড়া সম্পাদক রায়হান, সাবেক সহ-সাংস্কৃতিক সম্পাদক জাকির, রিফাত, আরিফ, জাবেদ, রুখন, আবীর নুরুল আবসার, মিরাজ, জসিম, গোলামুর রহমান, জাহেদ নাজমুস সাকিব ও মাকবুবুল হাসান প্রমুখ।

 

এ বিষয়ে সভাপতি আলাউদ্দিন মহসিন বলেন, অতিদ্রুত কমিটি পূর্ণাঙ্গ করে ত্যাগীদের পরিচয় নিশ্চিত করা হবে। নতুন কমিটির মাধ্যমে চবি ছাত্রদল আরও বেশি সুসংগঠিত হবে বলে জানান তিনি।

 

সাংগঠনিক সম্পাদক মো. সাজ্জাদ হোসেন হৃদয় বলেন, প্রশাসনকে প্রগতিশীল সকল ছাত্র সংগঠনের সহবস্থান নিশ্চিত করতে। কোনো গুণ্ডাবাহিনীর কাছে বিশ্ববিদ্যালয় ইজারা দিতে পারবে না। আমাদের কর্মীরা বিশ্ববিদ্যালয় যেতে পারে না, পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে না। তাদেরকে নির্মম অত্যাচার করা হয়েছে। অবিলম্বে এ ফ্যাসিবাদী সন্ত্রাসীদের থেকে ছাত্রসমাজ মুক্ত পাবে বলে তিনি জানান।

 

এর আগে গত ১১ আগস্ট শাখা ছাত্রদলের পাঁচ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি করা হয়েছেন রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের মোহাম্মদ আলাউদ্দিন মহশিন ও সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন একই বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের আব্দুল্লাহ আল নোমান।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪