ই-পেপার | মঙ্গলবার , ২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে আসকের মানববন্ধন, ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবি

চট্টগ্রাম ব্যুরো :

 

ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর ন্যাক্কারজনক হামলা,নির্যাতন ও শিশু গণহত্যা এবং স্বাস্থ্য সেবা কেন্দ্রে ও বোমা হামলার প্রতিবাদে যৌথ ভাবে মানববন্ধনের আয়োজন করেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কমিটি ও ইন্টারন্যাশন হিউম্যান রাইটস কমিশন বাংলাদেশ চ্যাপটার।

 

রবিবার (২২ অক্টোবর) সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে। এম,এ,হাশেম রাজু, প্রেসিডেন্ট,আই, এইচ, আর, সি’র সভাপতিত্বে ও আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন, চট্টগ্রাম বিভাগীয় সাঃসম্পাদক রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা: মাহফুজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট চিকিৎসক।

 

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আসক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মোঃ সাহাবুদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মঈন উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, আই, এইচ, আর, সি, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন, চট্টগ্রাম, প্রফেসর ইদ্রিস আলী, কর্ণফুলী নদী গবেষক,সাংবাদিক নুরুল হুদা,মোঃ ইসমাইল ইমন, সাংবাদিক,যুগ্ন সম্পাদক (আসক) চট্টগ্রাম বিভাগ, ডা: বেলাল মৃধা, সভাপতি, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন, চট্টগ্রাম মহানগর, প্রফেসর এম এ গফুর, মহাসচিব, বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলন (বাপশা) চট্টগ্রামসহ,আবুল বাশার,আরঙ্গজেব সম্রাট প্রমুখ।

 

বক্তারা ইসরাঈলের সন্ত্রাসী বাহিনী কর্তৃক ফিলিস্তিনের মুসলমানদের উপর নির্যাতনের জন্য তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। দীর্ঘ ৭০ বছর যাবৎ ইহুদিরা ফিলিস্তিনের মুসলমানদের উপর নির্যাতন করে আসছে বলে জানান।

বিশ্ব মানবাধিকার কর্মীদের ইসরাঈলের মানবাধিকার বিরোধী কার্যক্রম তুলে ধরে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার আহ্বান জানান। মুসলিম বিশ্বকে মুসলমানদের পবিত্র স্থান মাসজিদুল আকসা দখল মুক্ত করতে ও ফিলিস্তিনকে ইসরাঈলের হাত থেকে স্বাধীন করার আহ্বান জানানোর পাশাপাশি ইসরাঈলের প্রধানমন্ত্রীকে আন্তর্জাতিক আদালতের মাধ্যমে বিচারের দাবি জানান। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ইসরাইলি সন্ত্রাসী বাহিনীর ন্যাক্কার জনক হামলা,শিশু হত্যা, আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বিশেষ অনুরোধ জানিয়েছেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪