ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঁশখালীতে অটোরিকশা শ্রমিক সমিতির নির্বাচনে দু’জনের প্রার্থীতা বাতিল

বাঁশখালী প্রতিনিধি :

 

চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল, শেখেরখীল, ছনুয়া অটোরিকশা শ্রমিক কল্যাণ সমিতির নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ১৯ জন প্রার্থী বিভিন্ন পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে অর্থ লুটপাটের অভিযোগ থাকায় সহ সভাপতি প্রার্থী মো. নুরুল ইসলাম ও সম্পাদক প্রার্থী মো. ফারুক চৌধুরীর মনোনয়ন অবৈধ ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বশীল কর্মকর্তা। গতকাল (১৭ অক্টোবর) প্রার্থীতা যাচাই বাছাইয়ের দিন তাদের এ প্রার্থীতা অবৈধ ঘোষণা করা হয়।

 

জানা যায়, সহ সভাপতি প্রার্থী মো. নুরুল ইসলাম ও সম্পাদক প্রার্থী মো. ফারুক চৌধুরী বিগত কমিটিতে দায়িত্ব পালন করার সময় পরিবহন শ্রমিকদের জমানো অর্থ আত্মসাৎ করেন মর্মে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বরাবর অভিযোগ করা হয়। এই অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাদের দুইজনের প্রার্থীতা অবৈধ ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা কমিটি।

 

চট্টগ্রাম জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মো. সোলাইমান জানান, পরিবহন শ্রমিকদের অর্থ লুটপাটের অভিযোগ থাকায় সহ সভাপতি ও সম্পাদক পদের দুই প্রার্থীর প্রার্থীতা অবৈধ ঘোষণা করা হয়েছে।

 

চাম্বল ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী বলেন, আগামী ১১ নভেম্বর উৎসবমুখর পরিবেশে চাম্বল, শেখেরখীল, ছনুয়া অটোরিকশা শ্রমিক কল্যাণ সমিতির নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট