ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে বিশ্ব শিক্ষক দিবসে ৪৮ শিক্ষককে সংবর্ধনা

মেঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি :

 

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। দিবসটি এই প্রথম সরকারীভাবে পালিত হলো আড়ম্বরপূর্ণভাবে। একই সাথে উপজেলার ৪৮ জন অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনাও দেয়া হয়।

 

বৃহস্পতিবার ( ৫ অক্টোবর) বিকেল ৩ টায় নাইক্ষংছড়ি হাজী এমএ কালাম সরকারী কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত সমাবেশে নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রাথমিক,মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সরকারী বেসরকারী পর্যায়ের ৫ শতাধিক উপস্থিত ছিলেন। সভায় উপজেলার ৪৮ জন অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনাও দেয়া হয়। পরে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উপজেলা প্রশাসন আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা।

 

অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছি়লেন, সহকারী কমিশনার (ভূমি) শামশুদ্দিন মো: রেজা, সাবেক উপজেলা চেয়ারম্যান মো: ইকবাল, নাইক্ষ্যংছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সমন্বয়ক ও প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ,

 

উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা, নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবু বক্কর ছিদ্দিক, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সদস্য সচিব জাহাঙ্গির আলম কাজলসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও প্রধান শিক্ষকগণ।

সভা সঞ্চালনা করেন অধ্যাপক নীলোৎপল বড়ুয়া ও সহকারী শিক্ষক আবদুল হালিম। সভা শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুর আগে একটি র‍্যালী উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে সভাস্থলে গিয়ে শেষ হয়। র‍্যালীতে উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা অংশ নেন।

সভায় শিক্ষকরা জানান, যেভাবে নাইক্ষ্যংছড়িতে শিক্ষক দিবস পালনের ব্যবস্থা নেয়া হয়েছে তা শিক্ষকের সম্মান বৃদ্ধি পেয়েছে।

 

এইচ এম কাদের,সিএনরএন বাংলা২৪