ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ইতালিতে স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা সফল করতে প্রস্তুতি সভা

জাকির হোসেন সুমন, ইউরোপ :

 

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল উত্তর ইতালি শাখার কর্মী সভা সফল করার লক্ষে এক সভা করেছে উত্তর ইতালি স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি। ইতালির ভিসেন্সা শহরের একটি হলরুমে পবিত্র কুরআন তেলওয়াতের মধ্যদিয়ে আয়োজিত সভায় উত্তর ইতালি স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নুর হোসাইন জমিরের সঞ্চালনায় ও আহবায়ক আজমত উল্লাহ সিকদার রবিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির ভিসেন্সা শাখার প্রধান উপদেষ্টা ও ইতালি বিএনপির উপদেষ্টামন্ডলির সদস্য এস এম আলমগীর ।

 

উত্তর ইতালিতে স্বেচ্ছাসেবক দলকে শক্তিশালী করতে ও বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি, জনগনের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র ফিরিয়ে আনতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান এস এম আলমগীর । সে সময় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য কোন বাধা ছাড়াই বিদেশ গমন, মিথ্যা মামলা প্রত্যাহারসহ জনগনের অধিকার ফিরিয়ে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানিয়ে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ভিসেন্সা বিএনপির সভাপতি আজিজুর রহমান, ভিসেন্সা বিএনপির সাধারণ সম্পাদক মো: ফিরোজ খন্দকার, উত্তর ইতালি স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম মিলন । সে সময় আরো বক্তব্য রাখেন, মাসুদ মোড়ল , রুহুল আমিন, মিয়া মাসুম, রবিউল আলম স্বপন, সরদার মোহাম্মদ শাকিল, মোহাম্মদ আজাদ, ইমতিয়াজ হোসেন রাজু , আবু নাসের, কবীর হোসেন, নিজামুল হক প্রমূখ।

 

এতে বক্তারা বলেন, আগামীদিনের রাষ্ট্রনায়ক তারেক রহমান অর্থ লুটেরা, গনতন্ত্র হননকারী, ভোটচোর সরকারকে হটিয়ে জনগনের আশার আলো জালিয়ে বাংলাদেশের মানুষের অধিকার পুনরায় প্রতিষ্ঠা করে বীরের বেশে সকলের মাঝে ফিরে আসবেন। সে সময় অতিথিদের ফুল দিয়ে বরন করে নেন ভিসেন্সা বিএনপি ও অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। শেষে ভিসেন্সা স্বেচ্ছাসেবক দলের প্রস্তাবিত আহবায়ক কমিটির আহবায়ক রবিউল আলম স্বপন ও সদস্য সচিব শাকিল সরদারের নামসহ ৫৩ সদস্য বিশিষ্ট প্রস্তাবিত কমিটি ঘোষনা করা হয়।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪