ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

হুইপ সামশুল হকের ব্যতিক্রমী আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

আবদুল হাকিম রানা, পটিয়া :

 

চট্টগ্রামের পটিয়ায় হুইপ সামশুল হক চৌধুরীর ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে পটিয়া পৌরসভার প্রবেশদ্বার ইন্দ্রপোল শেখ কামাল চত্বর থেকে ঝড় বৃষ্টি উপেক্ষা করে এক শোভাযাত্রা বের হয়ে। সেটি পটিয়ার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পটিয়া কলেজ মাঠে গিয়ে শেষ হয়।

 

এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিনন্দন ছবি, প্লেকার্ড ও রঙবেরঙের ফেস্টুন এবং পতাকা নিয়ে শোভাযাত্রায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ শ্রমিক লীগ, কৃষক লীগ স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

 

সন্ধ্যায় শোভাযাত্রার সমাপনী বক্তব্য রাখেন পটিয়া থেকে তিনবারের নির্বাচিত সংসদ সদস্য, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। শোভাযাত্রার অগ্রভাগে ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম সামশুজ্জমান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদ, পৌর মেয়র আইয়ুব বাবুল, জেলা আওয়ামী লীগের সদস্য দেবব্রত দাশ, বিজন চক্রবর্তী, গোলাম সরওয়ার চৌধুরী মুরাদ, চেয়ারম্যান মো: সেলিম, চেয়ারম্যান এমএ হাসেম, চেয়ারম্যান রনবীর ঘোষ টুটনসহ জেলা, উপজেলা পৌরসভা ইউনিয়ন আওয়ামী লীগসহ অংগ সংগঠন সমূহের নেতৃবৃন্দ।

 

এতে হুইপ সামশুল হক চৌধুরী বলেন, বাংলাদেশকে কঠিন এক অবস্থা থেকে তুলে দিনবদলের সনদ বাস্তবায়নের মাধ্যমেন আজ উন্নয়ন সমৃদ্ধির অন্যন্য উচ্চতায় নিয়ে গেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকের প্রেক্ষাপটে সমগ্র বিশ্ব পরিমন্ডলে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই। উন্নয়ন, অগ্রগতি ও মানবতা এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালী জাতীয়তাবাদ সমুজ্জ্বল রাখার জন্য আবারো তাকে প্রধানমন্ত্রী বানাতে হবে।

 

সেইজন্য এখন আমাদের আর ঘরে বসে থাকার সময় নেই। আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলেন, পটিয়ায় বিগত সাড়ে ১৪ বছরে সাড়ে ৬ হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। আরো ২ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে। বর্তমানে পৌরসভায় ওয়াসার পানি সরবারাহ প্রকল্পের কাজ এগিয়ে চলছে।যা শেষ হলে প্রাথমিক লগ্নে দুই হাজার দরিদ্র পৌরবাসীকে বিনামূল্যে পানি সরবরাহ করা হবে।

 

তিনি আরো বলেন, পটিয়ায় বিগত সময়ে আমি কোন দুর্নীতি অনিয়মকে প্রশ্রয় দিইনি। আগামীতেও দেব না। তিনি পটিয়ায় সব কাজ শেষ হওয়ার তথ্য দিয়ে বলেন, শুধুমাত্র আদালত ভবনের কাজ বাকী রয়েছে। তা আগামীতে ৬ তলা লিফট বিশিষ্ট ১০০ কোটি টাকার প্রকল্পের অধীনে বাস্তবায়িত হবে। তিনি আগামীতে সুযোগ পেলে পটিয়ার অবশিষ্ট উন্নয়ন কাজ সমাপ্ত করতে সকলের জন্যে দোয়া চেয়েছেন।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪