ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রীমঙ্গলের বিহারিবস্তি গ্রামের একমাত্র রাস্তাটি দ্রুত সংস্কার প্রয়োজন

সালেহ আহমদ (স‘লিপক), সিলেট :

 

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৪নং সিন্দুরখান ইউনিয়নের ১নং ওয়ার্ডের বিহারীবস্তী গ্রামের বাসিন্দাদের একমাত্র যাতায়াতের রাস্তাটি সংস্কারের অভাবে অবহেলায় পড়ে আছে।

 

বর্ষা মৌসুমে এলাকাবাসীকে সামান্য বৃষ্টিতেই কাদাপানি মাড়িয়ে চলাচল করতে হয়। গ্রামের গুরুত্বপুর্ণ একমাত্র রাস্তাটি বর্ষা মৌসুমে ব্যবহারের অনুপযােগী হয়ে পড়ে। প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হচ্ছে যাতায়াতকারী কয়েক হাজার মানুষকে।

 

সংস্কারের অভাবে গ্রামীণ এই রাস্তায় চলাচল করতে গিয়ে সাধারণ মানুষকে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতেই রাস্তাটি কর্দমাক্ত হয়ে যায়।

 

এভাবে বছরের পর বছর অতিবাহিত হলেও রাস্তাটির বিষয়ে এখনো দেখা যায়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি। মনে হয়, রাস্তাটি যেনো অভিভাবকহীন।

 

সামান্য বৃষ্টি হলেই কাদাপানি মাড়িয়ে হাট-বাজার, স্কুল-কলেজ, মাদরাসা, অফিস, দোকান, ক্ষেত-খামার কিংবা হাসপাতালে যাতায়াতে পড়তে হয় নানা অসুবিধায়। বিকল্প রাস্তা না থাকায় দৈনিক এই রাস্তা দিয়ে বিভিন্ন শ্রেণীপেশার মানুষদের যাতায়াত করতে হয়।

 

গুরুত্বপূর্ণ এই রাস্তাটি দ্রুত সংস্কার করে জনসাধারণের চলাচল উপযোগী করে দিতে উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষন করেছেন এলাকাবাসী।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪