ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে লুণ্ঠিত স্বর্ণালংকার ও নগদ টাকাসহ ছিনতাইকারী গ্রেফতার

নুর মোহাম্মদ:

কক্সবাজার সদর উপজেলা চৌফলদন্ডী হতে নগদ টাকা, স্বর্ণালংকার ছিনতাইয়ের ঘটনায় চার ছিনতাইকারী আসামী গ্রেফতার করেছে র‌্যাব-১৫। রবিবার (৯ জুলাই) রাতে চট্টগ্রামের পাহাড়তলীর একটি ভাড়া বাসায় অভিযান পরিচালনা করে জাহেদ কে ।

ধৃত আসামীরা হলেন, ঘোনারপাড়া ৫নং ওয়ার্ডের রমযান আলীর পুত্র জাহেদ (২৭), মাইজ পাড়ার মৃত জাফর আলমের পুত্র ফাহাদ (৩০), দু`জনই কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী ইউনিয়নের বাসিন্দা। অপর আসামীরা হলেন ঈদগাঁও থানার সওদাগর পাড়ার নুর আলমের পুত্র মো: রাসেল (২৪) ও রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের খেতিস ধরের পুত্র রবি ধর (৩৫)।

র‌্যাব সূত্রে জানা গেছে গত ২৩ জুন কক্সবাজার পৌর শহরের ছালাম মার্কেট এর জুয়েলারী ব্যবসায়ী মিশু দে ও কারিগর সৌরভ ধর বেশ কিছু স্বর্ণালংকার বিক্রয়ের জন্য ঈদগাঁও বাজার গমন করেন পরে অবিক্রিত স্বর্ণালংকার ও স্বর্ণ বিক্রির নগদ টাকাসহ পুণরায় সিএনজি যোগে কক্সবাজার ফেরত আসার পথে চৌফলদন্ডী ইউনিয়নের ঘোনারপাড়া বটতলী এলাকার নোমানিয়া মাদ্রাসার সামনে রাস্তার উপর পৌঁছালে সন্ত্রাসীরা অতর্কিত হামলা করে তাদের কাছে রক্ষিত ৩২ ভরি স্বর্ণ ও নগদ ১১ লক্ষ টাকা ছিনতাই করে। এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় ৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

পরে জিজ্ঞাসাবাদে জাহেদ ওই ছিনতাইয়ের ঘটনায় শাহেদ, জাহেদ, রাসেল, রবি এবং ফরহাদসহ ৫জন ঘটনায় জড়িত থাকার স্বীকারোক্তি প্রদান করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে কক্সবাজারের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে রাসেল, রবি, ফরহাদকে গ্রেফতার করে। ধৃত আসামীদের নিকট হতে লুণ্ঠিত নগদ ১ লক্ষ ১ হাজার টাকা ও ১৬.৪৭ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব -১৫ এর সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

১নং আসামী মো: শাহেদ কে গ্রেফতার করতে আভিযানিক কার্যক্রম অব্যাহত রয়েছে। আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।