ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পিতা-ভাইকে কুপিয়ে কলেজছাত্রীকে অপহরণ, পুলিশি অভিযানে এক ঘন্টায় উদ্ধার

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়ায় পিতা-পুত্রকে এলোপাতাড়ি কুপিয়ে কলেজপড়ুয়া মেয়েকে অপহরণ করছে একটি বখাটের দল। শনিবার ( ১৬ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুংয়ের বাঁকখালী এলাকায় এ ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীর ভাই ছলিম উল্লাহ জানান, উত্তর ধুরুংয়ের বাঁকখালী এলাকার হাবিব উল্লাহর মেয়ে কুতুবদিয়া সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্রীকে মাস খানেক আগে একই এলাকার মোক্তার আহমদের পুত্র সাখাওয়াত (২২) জোরপূর্বক তুলে নিয়ে যায়। এ ঘটনায় ছাত্রীর পিতা হাবিবউল্লাহ বাদি হয়ে থানায় একটি মামলা করেন। পরে গত সপ্তাহে পুলিশ ভিকটিমকে উদ্ধার করে আদালতে সোপর্দ করে। আদালত মেয়ের বয়স কম থাকায় তাকে পিতার জিম্মায় দেন ।

 

এদিকে শনিবার রাত ৮টার দিকে সাখাওয়াত স্থানীয় ডাকাত মানিকের নেতৃত্বে তৌহিদ, ইকবাল, আমজাদ, রুবেল, বাহাদুর ,মিজান, মাহমুদুল করিমসহ অন্তত ১০ জনের একটি অপহরণ চক্র ঘরে হামলা চালিয়ে ওই ছাত্রীকে তুলে নেয়ার চেষ্টা করে। এসময় পিতা হাবিব উল্লাহ, ভাই ছলিম উল্লাহ বাধা দিলে তাদেরকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে মেয়েকে তুলে নিয়ে যায়। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাদের অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য রেফার করেন।

 

বিষয়টি জানানো হলে পুলিশের একটি টিম উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অপহরণের এক ঘন্টার মধ্যে অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার করে। তবে এ ঘটনার সাথে সম্পৃক্ত কাউকে গ্রফতার করতে পারেনি পুলিশ।

 

এ বিষয়ে কুতুবদিয়া থানার ওসি (তদন্ত) কানন সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে।তিনি আরো বলেন, অপহৃত কলেজ ছাত্রীকে একটি ঘর থেকে উদ্ধার করা হয়েছে। তবে আসামিদের কাউকে পাওয়া যায়নি। পরবর্তী ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানান তিনি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪