ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের দিনব্যাপি ফ্রি হার্ট ক্যাম্প অনুষ্ঠিত

সালেহ আহমদ (স’লিপক), সিলেট

মৌলভীবাজারে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের আয়োজনে দিনব্যাপি ফ্রি হার্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (২৪ আগষ্ট) সকালে মৌলভীবাজার শহরের বেঙ্গল কনভেনশন হলে দিনব্যাপী হার্ট ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান।

 

মৌলভীবাজার হার্ট ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ মোশাহিদ আহমেদ চুন্নু, সাধারণ সম্পাদক সৈয়দ নওশের আলী খোকনসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

 

ফ্রি হার্ট ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন জাতীয় হৃদরোগ ইনষ্টিটিউট ও হাসপাতালের ক্লিনিকাল এন্ড ইন্টার কনভেনশনাল কার্ডিওলজিষ্ট ডাঃ পার্থ প্রতিম সাহা।

 

হার্ট ক্যাম্পে ইসিজি, ডায়াবেটিস, প্রেসার চেকআপ, ঔষধ সরবরাহ এবং জটিল রোগীদের উন্নত চিকিৎসার পরামর্শ ও বিভিন্ন ধরনের স্বাস্থ্যসেবা গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে।

 

স্থানীয় লাইফ লাইন ডায়গনস্টিক ও কার্ডিয়াক হসপিটালের সহযোগীতায় দিনব্যাপী ফ্রি হার্ট ক্যাম্পে দুই শতাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

 

মৌলভীবাজার হার্ট ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ মোশাহিদ আহমেদ চুন্নু বলেন, ২০২২ সালের ২৩ এপ্রিল মৌলভীবাজার শহরতলীর ঘড়ুয়া এলাকায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন মৌলভীবাজার এর ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। প্রাথমিক ভাবে ৪ বিঘা জমির উপর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ভবন স্থাপন করা হবে। সরকারি হিসেবে প্রায় ৩ কোটি ২২ লক্ষ টাকা মূল্যের ৪ বিঘা জমি দান করেন মৌলভীবাজার সদর উপজেলার ঘড়ুয়া এলাকায় কানাডা প্রবাসী ডাঃ সুধেন্দু বিকাশ দাশ।

 

জমি রেজিষ্ট্রি করতে ব্যয় হয়েছে প্রায় ১৭ লক্ষ টাকা।

বর্তমানে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন মৌলভীবাজার বিভিন্ন ধরনের স্বাস্থ্যসেবামূলক কর্মকান্ড করে আসছে। এরই ধারাবাহিকতায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন দিনব্যাপী হৃদরোগে আক্রান্ত রোগীদের স্বাস্ব্যসেবা, ডায়াবেটিস ও প্রেসার চেকআপ এছাড়াও ইসিজি এবং বিশেষজ্ঞ ডাক্তারের কাছে রেফার করা সহ হৃদরোগে আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবায় কাজ করেছে। আমরা ভবিষ্যতে এ সেবা উপজেলা পর্যায়েও চালু করবো। হার্ট ফাউন্ডেশনের স্থায়ী ভূমিতে আগামীতে হৃদরোগীরে পূর্নাঙ্গ সেবা দেয়ার চেষ্টা করছি। তিনি এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪