ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদগাঁওতে থানায় অভিযোগ দেওয়ায় হামলা, নারীসহ আহত ৪

সেলিম উদ্দীন, ঈদগাঁও:

কক্সবাজারের ঈদগাঁও থানায় জমি সংক্রান্ত বিরোধের জেরে লিখিত অভিযোগ দেওয়ায় এক স্কুলশিক্ষক পরিবারের উপর বর্বরোচিত হামলা চালিয়ে ৪জনকে আহত করা হয়েছে। আহতরা বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন।

 

১১ সেপ্টেম্বর, সোমবার সকালে এ ঘটনাটি ঘটেছে ঈদগাঁও ইউনিয়নেরর ৮নং ওয়ার্ডের কুলালপাড়ায়। আহতরা হলেন, একই এলাকার মৃত কালাচান রুদ্রের স্ত্রী শান্তি রুদ্র, ছেলে পলাশ রুদ্র, পলাশ রুদ্রের স্ত্রী তাপসী রুদ্র ও শিক্ষক কমল কৃষ্ণ রুদ্রের স্ত্রী বৃষ্টি রুদ্র।

ঘটনার বিবরণ ও বাদী কমল কৃষ্ণ রুদ্র জানান, সীমানা ও চলাচলের রাস্তার বিরোধ নিয়ে একই এলাকার মৃত মনিন্দ্র রুদ্রের ছেলে দুলাল রুদ্র, তার ছেলে ফিরোজ রুদ্রকে বিবাদী করে গত ১ সেপ্টেম্বর ঈদগাঁও থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়।

 

অভিযোগটি আমলে নিয়ে উভয়পক্ষকে থানায় হাজির হয়ে সমাধানে সালিশ বৈঠক হয়। বৈঠকে কমল কৃষ্ণের রুদ্রের পক্ষে রায় হয়। এদিকে পুলিশের গঠিত সালিশি বোর্ডের সালিশকারদের বিচার না মেনে পূণরায় চলাচলের রাস্তা দখলের চেষ্টা চালায় অভিযুক্ত দুলাল রুদ্র গং। রায় না মেনে পূণরায় চলাচলের রাস্তা দখলের চেষ্টা করলে উল্লেখিত ব্যক্তিদের উপর দেশীয় তৈরী অস্ত্রসস্ত্র, লোহার রড দিয়ে হামলা চালানো হয়। প্রতিবেশীরা এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে বলে জানান প্রাইমারি স্কুলের শিক্ষক কমল কৃষ্ণ রুদ্র। সংঘটিত ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে বলে জানান স্থানীয়রা। তারা উভয় পক্ষের বিরোধ মীমাংসা করতে প্রশাসন ও জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

অভিযোগের ব্যাপারে জানতে অভিযুক্ত দুলাল রুদ্রের সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও মোবাইল রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪