ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মানবিক সংগঠন হামীম-মফিজ ফাউন্ডেশন উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

শওকত আলম,ককসবাজার:

রমযনের রোযা ইসলামের পাঁচ স্তম্ভের অন্যতম। ঈমান, নামায ও যাকাতের পরই রোযার স্থান। রোযার আরবি শব্দ সওম, যার আভিধানিক অর্থ বিরত থাকা। পরিভাষায় সওম বলা হয়-প্রত্যেক সজ্ঞান, বালেগ মুসলমান নর-নারীর সুবহে সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত রোযার নিয়তে পানাহার, স্ত্রী সহবাস ও রোযাভঙ্গকারী সকল কাজ থেকে বিরত থাকা।

 

সুতরাং রমযান মাসের চাঁদ উদিত হলেই প্রত্যেক সুস্থ, মুকীম প্রাপ্তবয়স্ক পুরুষ এবং হায়েয-নেফাসমুক্ত প্রাপ্তবয়স্কা নারীর উপর পূর্ণ রমযান রোযা রাখা ফরয। এরই ধারাবাহিকতায় ২৭ রমজানে ৭ এপ্রিল, কক্সবাজার স্বেচ্ছাসেবী, অলাভজনক,অরাজনৈতিক ও মানবিক সংগঠন “হামীম-মফিজ ফাউন্ডেশন এর চেয়ারম্যান জয়নাল আবেদীন, ২নং ওয়ার্ড নতুন ফিশারি পাড়া শুটকি শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

 

এই সময় ফাউন্ডেশন চেয়াম্যন জয়নাল আবেদীন বলেন আমাদের উদ্দেশ্য হল অসহায় দারিদ্র ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সেবার করা,এবং কক্সবাজারের যে কোন দুর্যোগ সময় হামীম-মফিজ ফাউন্ডেশন অসহায় এবং ক্ষতিগ্রস্তদের সাহায্য সহযোগিতা করে আসতেছ।

 

ঈদ সামগ্রী বিতরণে সময় উপস্থিত ছিলেন নতুন ফিসারী পাড়া সমাজ কমিটি সভাপতি আমির হোসেন সওদাগর,সহ সভপতি রহিম সওদাগর,ইসমাইল সওদাগর,গফুর আলম,জাফর সওদাগর, জাকির হোসেন এবং হামীম মফিজ ফাউন্ডেশন কর্মীদের মধ্যে রাকিব হাসান,জাকিব হোসেন প্রমুখ।