ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঐশ্বরিয়ার মাথায় কী? কান উৎসবের সাজ নিয়ে ব্যঙ্গ

বিনোদন ডেস্ক : কান চলচ্চিত্র উৎসব চলছে। আর সেটাকে ঘিরে আলোচনা-সমালোচনা আর বিতর্ক হবে না, তা কি হয়! এবার এই বিতর্ক থেকে রেহাই পেলেন না বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন।

বৃহস্পতিবার (১৮ মে) ‘ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য ডায়াল অব ডেসটিনি’ ছবির স্ক্রিনিংয়ে হাজির হয়েছিলেন ঐশ্বরিয়া। রুপালি ও কালো রঙের হুডেড গাউনে ধরা দেন অভিনেত্রী।

কোমরে বাঁধা কালো বেল্ট। ঠোঁটে গাঢ় লাল লিপস্টিক। মানানসই সাজ। এমন সাজে ঐশ্বরিয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে সমালোচনা। বিশেষ করে তার পোশাক নিয়ে চলছে ব্যাপক ব্যঙ্গ-মশকরা। অভিনেত্রীর হুডেড গাউনটিকে কেউ বোরখার সঙ্গে তুলনা করেছেন। কারও মতে, সেটি ‘অ্যালুমিনিয়াম ফয়েল’।

dhakapost

লাল গালিচায় হাঁটার সময় গাউনের এক প্রান্ত হাতে ধরা ছিলেন। তা দেখে কারও মনে হয়েছে, পোশাকটি পরে নিজেই একেবারে স্বাচ্ছন্দ্য নন ঐশ্বরিয়া। সামলাতেই যখন পারছেন না, তাহলে এমন পোশাক পরার দরকার কী, তা নিয়েও উঠেছে প্রশ্ন।

তারকাদের জীবন বিতর্ক আর সমালোচনায় মোড়া। ফলে এসব বিতর্কের স্রোত কাটিয়ে চলতে জানেন তারা। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবের বহু পুরোনো অতিথি ঐশ্বরিয়া। ২১ বছর ধরে কান-এর লাল গালিচায় হাঁটছেন তিনি। শুরুর দিকে কান-এর জুরি বোর্ডের সদস্যও ছিলেন তিনি।

দুই দশকে নানা সাজে ঐশ্বরিয়া ধরা দিয়েছেন কান-এর রেড কার্পেটে। প্রতিবারই তার সাজ-পোশাক নিয়ে সমালোচনা ও প্রশংসা হয়েছে। এবারও তার ব্যত্যয় ঘটেনি।