ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী নির্বাচনে মানুষ শেখ হাসিনার উন্নয়নের উপযুক্ত প্রতিদান দেবে : রামুতে সর্বদলীয় মতবিনিময় সভায় বক্তারা

নুর মোহাম্মদ, কক্সবাজার:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অতি সন্নিকটে। দল এবং দেশের উন্নয়নের স্বার্থে আগামী জাতীয় নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কক্সবাজার-৩ আসন থেকে যারা মনোনয়ন প্রত্যাশী তারা সকলে যোগ্যতাসম্পন্ন ব্যক্তিত্ব। জননেত্রী শেখ হাসিনা যাকেই মনোনয়ন দেবেন তার পক্ষেই কাজ করবো। শেখ হাসিনা যতদিন রাষ্ট্রক্ষমতায় থাকবেন দেশের উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রা ততদিন অব্যাহত থাকবে। উন্নয়নের এই অগ্রযাত্রা চলমান রাখতে এবং নৌকার বিজয় সুনিশ্চিত করতে সকল স্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন রামু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং কক্সবাজার-৩ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী সোহেল সরওয়ার কাজল।

 

তিনি বলেন, বিগত উপজেলা নির্বাচনে এ অঞ্চলের আপামর জনসাধারণ বিজয়ী করে তাদের ভালবাসায় আমাকে আবদ্ধ করে রেখেছেন। তাই আগামীতেও জনগনের কাঙ্খিত আশার প্রতিফলন ঘটাতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবো।’

 

এ জন্য তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকেও অব্যাহতি নিবেন বলেও জানান।বক্তব্যে তিনি দলীয় সিদ্বান্তের বাইরে নন বলেও অভিব্যক্তি প্রকাশ করেন।

 

কক্সবাজারের প্রতি জননেত্রী শেখ হাসিনার আলাদা একটি টান রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, এ অঞ্চলের মানুষ না চাইতেই প্রধানমন্ত্রী সমগ্র জেলায় দিয়েছেন অভূতপূর্ব উন্নয়ন। সদর-রামু-ঈদগাঁও তথা কক্সবাজারের মানুষ শেখ হাসিনার উন্নয়নের উপযুক্ত প্রতিদান দেবে আগামী নির্বাচনে।

 

তিনি বলেন, রাজনীতিতে ভাঙ্গাগড়া থাকতেই পারে। এজন্য জনগণ থেকে বিচ্ছিন্ন হওয়া যাবে না। প্রকৃত নেতা হলে সবসময় জনগনকে প্রাধান্য দিয়ে লক্ষ্য ঠিক রেখে এগিয়ে যেতে হবে। আমি সকল শ্রেণি পেশার মানুষের ভালবাসাকে পুঁজি করে সামনের দিকে এগিয়ে যেতে চাই। রাজনীতিতে নেতৃত্বের প্রতিদ্বন্দ্বিতা কিংবা প্রতিযোগিতা থাকবে। কিন্তু প্রতিহিংসা নয়। এব্যাপারে সকলের যত্নবান হওয়া উচিত।’

 

রামু উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামশুল আলম মন্ডল বলেন, কক্সবাজারের জেলায় চারটি সংসদীয় আসন। তন্মধ্যে উখিয়া-টেকনাফ, মহেশখালী-কুতুবদিয়া ও চকরিয়া-পেকুয়ায় অভূতপূর্ব উন্নয়ন হলেও যোগ্য নেতৃত্বের অভাবে কক্সবাজার-৩ আসনে তেমন কোনো উল্লেখযোগ্য উন্নয়ন হয়নি। তিনি আগামী সংসদ নির্বাচনে জননেতা সোহেল সরওয়ার কাজলকে নৌকার মনোনয়ন প্রদানে জননেত্রী শেখ হাসিনার দৃষ্টিআকর্ষণ করেন।

 

মতবিনিময় সভার সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ বলেন, কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) একটি গুরুত্বপূর্ণ আসন। আগামী সংসদ নির্বাচনে এ আসনে প্রার্থী নির্বাচনে ভুল করা হলে রয়েছে পরাজয়ের শঙ্কা। তাই দলীয়ভাবে উপযুক্ত প্রার্থী নির্বাচনে অধিক যত্নবান হওয়ার ক্ষেত্রে হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণ করছি।’

 

রবিবার (১০সেপ্টেম্বর) বিকেলে রামু হাইস্কুল স্টেডিয়ামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রামু উপজেলার সর্বদলীয় রাজনীতিবিদ, আলেম সমাজ ও সর্ব ধর্মীয় সুশীল সমাজের সাথে মতবিনিময় সভায় তারা এসব কথা বলেন।

 

ওইদিন বিকেলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন ওয়ার্ড-ইউনিয়ন থেকে মিছিল ও গাড়ি বহর সহকারে হাজার হাজার নেতাকর্মী রামু হাইস্কুল স্টেডিয়ামে উপস্থিত হন। এসময় উপস্থিত নেতাকর্মীদের মাঝে দেখা গেছে আনন্দ উচ্ছ্বাস।

 

রামু উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুজন শর্মার সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তপন বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সেলিম, নুরুল কবির হেলাল, সাংগঠনিক সম্পাদক ইউনুচ রানা চৌধুরী, শেখ জুনায়েদ বিপ্লব, নুরুল হক চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন ও আফসানা জেসমিন পপি, রামু ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুবীর বড়ুয়া বুলু, রামু কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা শামশুল হক, হাজারীকুল বৌদ্ধ বিহারের অধ্যক্ষ সৌরবোধি ভিক্ষু, রামু কেন্দ্রীয় কালী মন্দিরের পুরোহিত সুবীর চৌধুরী বাদল, রামু কেন্দ্রীয় সীমা বিহারের ভিক্ষু শীলানন্দ, মাস্টার সুনীল শর্মা, মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোদেস্ত বেগম রিনা, খুনিয়াপালং ইউপির চেয়ারম্যান আবদুল হক কোম্পানীসহ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪