ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে বিকল্প সড়ক চলাচল অনুপযোগী, ভোগান্তি চরমে

মোঃ আমিনউল্লাহ টিপু, চন্দনাইশ

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের মধ্যবর্তী ভগবানহাট টু আশরাফ মুহুরিহাট সড়কের বগারটেক নামক স্থানে গার্ডার ব্রীজ নির্মাণে বিকল্প সড়ক ভেঙ্গে যাওয়ায় জন সাধারণের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

 

জানা যায়, সংশ্লিষ্ট টিকাদারের অবহেলার কারণে নড়বড়ে বিকল্প নামমাত্র সড়ক তৈরি করা হয়। কিন্তু বন্যায় উক্ত বিকল্প সড়কটি সম্পূর্নরুপে বিধ্বস্ত হয়ে পড়ে। ফলে পূর্ব সাতবাড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়, হাজীর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাতবাড়িয়া বার আউলিয়া মাদ্রাসার শিক্ষার্থী, হাজীর পাড়া, পলিয়া পাড়া, নগর পাড়া ও আশরাফ মহুরী হাটে চলাচলে দুর্ভোগে পড়তে হচ্ছে স্থানীয়দের।

 

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর দরপত্রের মাধ্যমে ইসমাইল নামের এক ঠিকাদার ৫ কোটি ৯৯ লক্ষ ৯ হাজার ৫৬০ টাকা দরপত্রে সাতবাড়িয়া ইউনিয়নের বিস্তীর্ণ এলাকার পানি চলাচলের একমাত্র ব্রীজটির নির্মাণ কাজ করতে গিয়ে দুর্বল বিকল্প সড়ক করার কারণে সামান্য পানির স্রোতেই ওই বিকল্প সড়কটি সম্পূর্ণভাবে ভেঙ্গে বিলীন হয়ে গেছে । এলাকার লোকজনের ভোগান্তি দেখে সুবিধার জন্য স্থানীয়রা বাঁশ ও সুপারি গাছ দিয়ে সেতু নির্মাণ করে চলাচল করছে।

 

উপজেলা এলজিইডি প্রকৌশলী জুনাইদ আবছার চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তিনি পানির কারণে ৩৫ মিটারের গার্ডার ব্রীজ নির্মাণে সময়ের দরকার তাই মানুষের চলাচলের জন্য জরুরী ভিত্তিতে মজবুত বা টেকসই যাতায়াতের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪