ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বজয়ের পথে কক্সবাজারের ক্ষুদে ক্বারি হাফেজ মুশফিক

এসএন কায়সার জুয়েল

সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় অনুষ্ঠেয় ৪৩তম কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের উদ্দেশ্যে বাংলাদেশের প্রতিনিধি হয়ে বৃহস্পতিবার (২৪ আগস্ট) সৌদিআরবে রওয়ানা হয় দেশের সাড়া জাগানো ক্ষুদে ক্বারি হাফেজ মুশফিকুর রহমান।

পর্যটন নগরী কক্সবাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত আধুনিক ও দ্বীনি শিক্ষার সমন্বয়ে প্রতিষ্ঠিত যুগোপযোগী শিক্ষাপ্রতিষ্ঠান মা’হাদ আন-নিবরাস থেকে কৃতিত্বের সাথে আনুষ্ঠানিকভাবে শবিনা খতমের মাধ্যমে হিফজ সম্পন্নকারী হাফেজ মুশফিকুর রহমান। এ প্রতিষ্ঠানেই তার হাতেখড়ি। পরবর্তীতে সে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল Channel24 ও NEWS24 আয়োজিত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ এবং কক্সবাজার জেলা হুফফাজুল কুরআন সংস্থা আয়োজিত জেলাভিত্তিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম স্থান অর্জন ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ তথা বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড আয়োজিত কেন্দ্রীয় পরীক্ষায় সারাদেশে ২য় স্থান অর্জন করে।

 

এরই ধারাবাহিকতায় সে ৪৩তম কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে সক্ষম হয়।

মা’হাদ আন-নিবরাসের প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা জিয়াউল হক
হাফেজ মুশফিকের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন, যেনো সে বাংলাদেশ তথা কক্সবাজারের সুনাম অক্ষুন্ন রাখতে সক্ষম হয় এবং দেশবাসীর জন্য একটি সুখবর নিয়ে ফিরতে পারে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪