ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সাঈদীর প্রশংসা করে পোস্ট, ছাত্রলীগের তিন নেতা বহিষ্কার

ইকরা তৌহিদ মিম, চট্টগ্রাম

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতনেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ছাত্রলীগের তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

 

বুধবার (১৬ আগস্ট) উপজেলা ছাত্রলীগের সভাপতি একেএম আসিফুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

 

বহিষ্কাররা হলেন- লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সহসভাপতি গাজি আমজাদ হোসেন ও মুহাম্মদ তাউসিফ এবং উপ-দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মাসুম।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া অসাম্প্রদায়িক চেতনা বহন করা একটি সংগঠন। এই সংগঠনে নীতি-আদর্শ ভুলে নৈতিক অবক্ষয় হওয়া কারো স্থান নেই। সাম্প্রতিক সময়ে নীতি-আদর্শ ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে উপজেলার তিনজনকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 

লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি একেএম আসিফুর রহমান চৌধুরী বলেন, উপজেলা ছাত্রলীগের তিন নেতা রাজাকার সাঈদীর মৃত্যুর পর ফেসবুকে শোকবার্তা দিয়ে নিজেদের প্রমাণ করেছে ছাত্রলীগ তাদের আদর্শ হতে পারে না। তাই উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। আজ থেকে তাদের সাথে ছাত্রলীগের কোন সম্পর্ক থাকতে পারে না। তাদের দায়ভার ছাত্রলীগ বহন করবে না।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪