ই-পেপার | শনিবার , ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তমিজিয়া ইসলামিয়া ফাজিল মাদরাসায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

সেলিম উদ্দীন

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে চকরিয়া উপজেলার খুটাখালী তমিজিয়া ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদরাসায় পালিত হয়েছে।

 

এদিন সকালে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, আলোচনা সভা এবং খতমে কোরআন-দোয়া মাহফিল-চিত্রাংকন, কুইজ ও বইপড়া প্রতিযোগিতার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

 

মাদরাসার সহকারী শিক্ষক জমির উদ্দীনের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ মুহাম্মদ ওমর হামজা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুটাখালী ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান। তিনি তাঁর বক্তব্যে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

 

এতে উপাধ্যক্ষ মুহাম্মদ রাহমতুচ্ছলাম, সহকারী অধ্যাপক রমিজ উদ্দিন শরিফী ও সহকারী অধ্যাপক মুহাম্মদ রেজাউল করিম বক্তব্য রাখেন।

এসময় সহকারী অধ্যাপক রশিদ আহমদ, প্রভাষক জসিম উদ্দিন, প্রভাষক হাবিবুল আজিজ, প্রভাষক মাঈন উদ্দিন, সহকারী শিক্ষক আব্বাস উদ্দিন,

এম. রেজাউল করিম, গ্রন্হাগারিক সায়েকা ইয়াসমিন,সহকারী গ্রন্থাগারিক বেলাল উদ্দীন, সহকারী মৌলভী উম্মে কুলসুম, ইসমত আরা বেগম, সহকারী শিক্ষক নওরিন জাহান, জুনিয়র শিক্ষক, মুহাম্মদ কুতুবুদ্দীনসহ কর্মচারী ও ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

১৫ আগস্ট ১৯৭৫ এ শাহাদত বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন সহকারী অধ্যাপক মুহাম্মদ আবুল ফজল।

 

এইচ এম কাদের.সিএনএন বাংলা২৪