ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কাটাতারের বেড়ায় অবরুদ্ধ পরিবারকে দু’দিন পর অবমুক্ত করলো প্রশাসন

নিজস্ব প্রতিনিধি:

ফরিদপুরের ভাঙ্গায় প্রতিপক্ষের দেওয়া কাঁটাতারের বেড়ায় অবরুদ্ধ এক পরিবারকে দুইদিন পর অবমুক্ত করলো পুলিশ ও উপজেলা প্রশাসন। সোমবার বেলা সাড়ে ১২ টার দিকে উপজেলার আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামে ঘটনাস্থলে পৌঁছে এ উদ্ধারকার্য চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়ারুল ইসলাম, এসিল্যান্ড মাসুদুর রহমান, উপজেলা মৎস্য অফিসার দেবলা চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান সিদ্দিক মিয়াসহ শতশত গ্রামবাসী।

 

বিকেল ৩ টায় বিষয়টি নিশ্চিত করেন ভাঙ্গার উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো: মাসুদুর রহমান।

তিনি জানান, ওই গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিহিংসামুলক প্রতিবেশী এক পরিবারের বাড়িতে কাঁটাতারের বেড়া দিয়ে অবরুদ্ধ করেন প্রতিপক্ষের লোকজন। এই নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি প্রশাসনের নজরে আসে। পরে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের হস্তক্ষেপে ঘটনাস্থলে পৌঁছে বাড়ির চারপাশের কাটাতারের বেড়া উচ্ছেদ করে অবমুক্ত করা হয় মালয়েশিয়া প্রবাসী পরিবারকে।

তিনি আরও জানান, এ ঘটনায় অভিযুক্তরা পলাতক রয়েছেন। এসব অপরাধমুলক কাজ ভবিষ্যতে ওই গ্রামে কেউ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা গ্রহণ করা হবে।

 

উল্লেখ্য, গত দুইদিন আগে গ্রাম্য দলাদলিকে কেন্দ্র করে প্রতিপক্ষের কাউছার মাতুব্বর, জাকারিয়া মাতুব্বরের পক্ষের মাসুদ মিয়া ও আলী মিয়া তাদের মালীকানা জায়গায় কাটাতারের বেড়া দেয়। এতে তার বিপক্ষের প্রতিবেশী সালাম মোল্লার পরিবার ওই কাটাতারের বেড়ায় অবরুদ্ধ হয়। এরপর প্রায় তিন দিন পর প্রশাসনের হস্তক্ষেপে কাটাতারের বেড়া উচ্ছেদ করে অবরুদ্ধ পরিবারকে অবমুক্ত করে পুলিশ-প্রশাসন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪