ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক ছৈয়দ হোছাইনের স্মরণসভা ও দুআ মাহফিল অনুষ্ঠিত

জাহেদ হোসেন

টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক আজকের কক্সবাজার বার্তার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব ছৈয়দ হোছাইনের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (১৩ আগস্ট) বিকেলে টেকনাফের হোয়াইক্যং বিজিবি চেকপোস্ট সংলগ্ন একটি হোটেলের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবীণ সাংবাদিক হাফেজ মুহাম্মদ কাশেম।

 

টেকনাফ প্রেসক্লাবের সাবেক সহসভাপতি ও দৈনিক কক্সবাজার৭১ এর সহ-সম্পাদক আলহাজ্ব মোঃ তাহের নঈমের সভাপতিত্বে দোয়া মাহফিলে হাফেজ মোঃ কাশেম বলেন, সাংবাদিক ছৈয়দ হোছাইনের মৃত্যুতে আমরা শোকাভিভূত। সাংবাদিকতায় তার অবদান, ত্যাগ ভুলার মতো নয়।

 

তিনি বলেন, ক্ষণিকের দুনিয়ায় সকল ভেদাভেদ ভূলে গিয়ে টেকনাফের কর্মরত সকল সংবাদকর্মীদের একই প্লাটফর্মে এসে ঐক্যবদ্ধ হতে হবে।হাফেজ কাশেম বলেন, ঐক্যবদ্ধ হওয়ার এখনই উপযুক্ত সময়।

 

স্যাটেলাইট টেলিভিশন দেশ টিভির প্রতিনিধি আবছার কবির আকাশের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, টেকনাফ প্রেসক্লাবের সদস্য ও টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফী, আরটিভির টেকনাফ প্রতিনিধি নুরতাজুল মোস্তফা শাহিন শাহ, কক্সবাজার জেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক জাহেদ হোসেন, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন, সিনিয়র সহসভাপতি মাহফুজুর রহমান, সাংগঠনিক সম্পাদক জিয়াবুল হক জিয়া।

 

সাংবাদিক সাইফুদ্দিন আল মোবারকের কোরআন তিলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।

অন্যান্যদের মধ্যে সংবাদকর্মী ওমর ফারুক, খোরশেদ আলম, ফারুক বাবুল, নুরুল আবছার, আলমগীর আজিজ, জাহেদ হোসেন, জসিম উদদীন ইমন, ফরহাদ মাহমুদ, মো: ইসহাক, শফিকুল ইসলাম জিসান,আরিফুল্লাহ,উলফাতুল মোস্তফা রানা, মামুন উররশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। তারা মরহুমের স্মৃতিচারণ করেন।

 

বক্তারা বলেন, মরহুম ছৈয়দ হোছাইন সাংবাদিক জগতের বীর পুরুষ ছিলেন। তার সাহসী সাংবাদিকতায় টেকনাফের সকল শ্রেণির মানুষ উপকৃত হয়েছে। মরহুম ছৈয়দ হোছাইন সাংবাদিকতার পাশাপাশি সামাজিক নানা কর্মাকান্ডে অবদান রেখে গেছেন। তার শূন্যতা পূরণ হবার নয়।

 

আলোচনা সভা শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা সাইফুল ইসলাম সাইফী। সভা শেষে সকলের মাঝে তবরুক বিতরণ করা হয়।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪