ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়া খলিলুর রহমান ডিগ্রি কলেজের বিদায় অনুষ্ঠান সম্পন্ন

আবদুল হাকিম রানা, পটিয়া

পটিয়া পৌর সদরের খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও মেধা বৃত্তি প্রদান অনুষ্টান সম্পন্ন হয়েছে।

 

কলেজের অধ্যক্ষ মোঃ আবু তৈয়বের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা, শিল্পপতি ও সিআইপি
আলহাজ্ব খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কলেজের গর্ভনিং বডির সদস্য, পটিয়া বারের সাবেক সভাপতি এডভোকেট এ কে এম শাহজাহান উদ্দীন, কলেজ গভর্নিং বডির সদস্য, বিশিষ্ট ব্যাংকার নুরুল আরশাদ চৌধুরী, পটিয়া আদালতের পিপি বদিউল আলম।

 

বক্তব্য রাখেন, অধ্যাপক হাসিনা খানম, অধ্যাপক গৌরী ভট্টাচার্য, অধ্যাপক একেএম শামসুদ্দীন, অধ্যাপক ভগীরথ দাশ, হাই স্কুলের প্রধান শিক্ষক শামসুল ইসলাম সিদ্দিক, কমিটির সদস্য মুজিবুল হক মিরু, শিল্পকলা একাডেমির সদস্য সচিব অধ্যাপক ভগিরত দাশ, খলিলুর রহমান কিন্টার গার্টেনের অধ্যক্ষ ছোটন নাথ।অনুষ্টান পরিচালনা করেন অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মানু।

এতে প্রধান অতিথি বলেন, কীর্তিমানের ক্ষয় নেই। যারা দেশের কল্যাণ চায় তারা কখনো সাইফুল আলম মাসুদের বিরুদ্ধে অপপ্রচার চালাতে পারে না। কারণ এস আলম গ্রপের চেয়ারম্যান আলহাজ্ব সাইফুল আলম মাসুদ দেশের বেকার সমস্যা সমাধানসহ নানা আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন করেছেন। দেশের বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে ও এই প্রতিষ্টানের ভূমিকা প্রশংসনীয় ছিল।

 

তিনি স্মার্ট নাগরিক হতে শিক্ষার্থীদের ইংরেজী মাধ্যমসহ সব বিষয়ে দক্ষতা অর্জনের জন্য নিবিড় অনুশীলনের পরামর্শ দিয়ে বলেন, এখন মুখস্থ বিদ্যার দিন শেষ। তাই শিক্ষার্থীদেরকে হাতেকলমে শিক্ষা অর্জন করতে হবে। তিনি সরকারের ভিশন, স্মার্ট বাংলাদেশের বাস্তবতার প্রতিফলন দেখতে সর্বপ্রথম শিক্ষক ও শিক্ষার্থীদের স্মার্ট হওয়ার পরামর্শ দেন।

 

তিনি আরো বলেন, আমরা আগামীতে এ প্রতিষ্টানের শতভাগ সাফল্য দেখতে চাই। এ জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের কাছ থেকে অগ্রনী ভূমিকা প্রত্যাশা করি।

পরে তিনি মেধাবী শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সম্মাননা ও নগদ অর্থ পুরস্কার তুলে দেন।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪