ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলী চরলক্ষ্যা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ

ওসমান হোসাইন, কর্ণফুলী

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলায় চরলক্ষ্যা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ, মূল্যায়ন পরীক্ষার ফলাফল প্রকাশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ আগষ্ট) সকাল ১১ টায় উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ আবু তালেব এর সভাপতিত্বে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মহিউদ্দিন আলাভি’র সঞ্চালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সমতা গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আজিজুল হক। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম.এন ইসলাম, চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোলায়মান তালুকদার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ডঃ বাবুল চন্দ্রনাথ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা।

 

সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের প্রধান আবু তালেব বলেন, “শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে এ অভিভাবক সমাবেশ আয়োজন করা হয়েছে। যাতে করে শিক্ষার মান উন্নয়নের লক্ষে নতুন কারিকুলাম শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে তাদের সুবিধা অসুবিধার কথা জানতে পারা যায় এবং এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের করা হবে।

 

কর্ণফুলীর সর্বোচ্চ ফলাফল পেতে শিক্ষক- শিক্ষার্থী ছাড়াও অভিভাবকের অবদান অনস্বীকার্য। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এগিয়ে যাবে আমাদের বিদ্যালয়ে শিক্ষার কার্যক্রম।”‌

 

প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয়ের সভাপতি আজিজুল হক শোকাবহ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু সহ বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও সকলের আত্মার মাগফিরাত কামনা করেন।

 

এসময় অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনার ছেলে মেয়েকে শুধুমাত্র স্কুলে পাঠিয়ে আপনাদের কাজ শেষ নয়। তারা স্কুলে এসেছে কিনা, তারা ভালোভাবে পড়াশোনা করছে কিনা সবকিছু আপনাদের খোঁজখবর রাখতে হবে।”অনুষ্ঠানের প্রধান অতিথি আজিজুল হক বিদ্যালয়ের আর্থিক অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণের আশ্বাস প্রদান করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪