ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়ায় বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করলেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান

পেকুয়া উপজেলা প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

শুক্রবার (১১ আগষ্ট) দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমার পরিচালনায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃএনামুর রহমান এমপি বলেন, বিএনপি নির্বাচনে যেতে চায়না। তারা অবৈধ পন্থায় আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামাতে চায়। পেকুয়ার বন্যায় ক্ষতিগ্রস্তদের খোঁজ-খবর প্রধানমন্ত্রী আমার কাছ থেকে নিয়েছেন। সবকিছু অবগত করার পর প্রধানমন্ত্রী বলেছেন, যাও পেকুয়ার অসহায় হয়ে পড়া মানুষের কাছে। তাদের যতোদিনের খাবার লাগে দাও। বলে দাও, তাদের জন্য আমার দরজা খোলা রয়েছে।

ওই সময় মন্ত্রীকে উদ্দেশ্য করে পেকুয়া উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম পেকুয়া সদরে দ্রুত টেকসই বেড়িবাঁধের দাবীর কথা বললে প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কক্সবাজারে ডেল্টা প্ল্যান অনুযায়ী কাজ হচ্ছে। দ্রুততার সময়ে পানি মন্ত্রণালয়ে টেকসই বেড়িবাঁধের দাবীর কথা জানানো হয়ে। ইনশাল্লাহ তা দ্রুত বাস্তবায়ন হবে।

তিনি আরো বলেন, এ বন্যায় পেকুয়ায় ৬ জনের প্রাণহানি হওয়ায় আমি দুঃখপ্রকাশ করছি। বড় বড় দুর্যোগেও এত প্রাণহানি হয়না। যা থেকে বুঝতে হবে পেকুয়ায় ভয়াবহ কষ্টের মধ্যে আছে মানুষজন। মনে রাখবেন, সরকার সবসময় জনগণের পাশে আছে। প্রচুর খাদ্য মজুদ আছে, চিন্তার কোনো কারণ নেই।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ক্যাপ্টেন (অবঃ) এ বি তাজুল ইসলাম এমপি, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম ও মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেকউল্লাহ রফিক, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্নসচিব মিজানুর রহমান ও মহাপরিচালক আব্দু ওয়াদুদ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, প্রবীণ আ’লীগ নেতা এডভোকেট কামাল হোসেন, উপজেলা আ,লীগের সভাপতি সাইফুদ্দিন খালেদ, সাধারণ সম্পাদক আবুল কাশেম, পেকুয়া থানার অফিসার ইনচার্জ ওমর হায়দার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিজুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহেদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী, আরএমও ডাঃ মজিবুর রহমান।

এছাড়াও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, চেয়ারম্যান-মেম্বার, রেডক্রিসেন্টের সদস্য ও সিসিপি সদস্যরা উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী অসহায় মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

বিতরণ করা ত্রাণের মধ্যে ছিল- ১০ কেজি চাল, মশুর ডাল ১ কেজি, আয়োডিন লবণ ১ কেজি, সয়াবিন তেল ১ কেজি, হলুদগুঁড়া দুইশ’ গ্রাম, মরিচগুঁড়া ১ শতল গ্রাম, ধন্যাগুড়া ১ শ’ গ্রাম করে ২ শত ৫০ জনকে এ সহায়তা প্রদান করা হয়।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪