ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মামলা নিষ্পত্তির হার বাড়ানোর উদ্যোগ নিতে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:

মামলা নিষ্পত্তির হার বাড়ানোর জন্য উদ্যোগ নিতে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর। সোমবার পুলিশ সদর দপ্তরে মাসিক অপরাধ পর্যালোচনা সভা থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

অতিরিক্ত মহাপরিদর্শক (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে গত জুন মাসের অপরাধ পর্যালোচনা অনুষ্ঠিত হয়। এ সভায় বিভিন্ন মহানগর পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপারেরা ভার্চ্যুয়ালি যুক্ত হন। সভায় পুলিশ সদর দপ্তরে ডিআইজি (অপারেশনস) মো. আনোয়ার হোসেন, ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব কুমার ভদ্র উপস্থিত ছিলেন।

সভায় জুন মাসে দেশের সার্বিক অপরাধ পরিস্থিতি যেমন- ডাকাতি, দস্যুতা, চুরি, সিঁধেল চুরি, খুন, অপমৃত্যু, সড়ক দুর্ঘটনা, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধার ইত্যাদি মামলা সংক্রান্ত তথ্য উপস্থাপন করা হয়।

 

অতিরিক্ত মহাপরিদর্শক আতিকুল ইসলাম অপমৃত্যুর মামলা সর্বোচ্চ সতর্কতার সঙ্গে তদন্ত করার নির্দেশ দেন। তিনি বলেন, অনেক অপমৃত্যু মামলার পেছনে হত্যাকাণ্ড লুকিয়ে থাকে। তিনি গুরুত্বপূর্ণ মামলা একটি টিমের মাধ্যমে তদন্ত করার জন্য নির্দেশনা দেন।

 

সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার কথাও বলেন আতিকুল ইসলাম। তিনি বলেন, সড়ক দুর্ঘটনার প্রতিটি ঘটনা রেকর্ডে নিতে হবে।

 

কিশোরেরা যেন কিশোর গ্যাং-এর নামে অপরাধে জড়িয়ে পড়তে না পারে সে ব্যাপারে সতর্ক থাকতে বলেন পুলিশের এই অতিরিক্ত মহাপরিদর্শক।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪