ই-পেপার | শুক্রবার , ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনার পতন ছাড়া বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরে যাবে না: মাহবুবুর রহমান শামীম

শেখ আলাউদ্দীন, চট্টগ্রাম।

ঢাকার প্রবেশ পথে ঘোষিত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে হামলা, নির্যাতন ও পাইকারী গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপি ও তার অঙ্গসংগঠনের উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ মঙ্গলবার বিকাল ৩টায় চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ি নূর আহমদ সড়কে অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন- চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক চাকসুর এজিএস মাহবুবুর রহমান শামীম।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী সংসদের শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

 

প্রধান অতিথি মাহবুবুর রহমান শামীম গত ২৮ জুলাই মহাসমাবেশে ঘোষিত কর্মসূচী অনুযায়ী ২৯ জুলাই ঢাকার সকল প্রবেশপথে ঘোষিত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে হামলা ও নির্যাতন, পাইকারী হারে গ্রেফতারের নিন্দা জানান। তিনি অনতিবিলম্বে রাজপথ থেকে যে সমস্ত নেতাকর্মীকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছে তাদের মুক্তির দাবি করেন।

 

তিনি বলেন, কোন ফ্যাসিবাদী গোষ্ঠী কোনদিন কোন দেশে, কোন রাষ্ট্রে ক্ষমতায় থাকতে পারেনি। তেমনি শেখ হাসিনাকেও বিদায় নিতে হবে। তিনি বলেন, বাংলাদেশের জনগণ একদফার দাবিতে ২৮ তারিখের বিশাল মহাসমাবেশ করে। এই দাবীর পক্ষে লক্ষ লক্ষ জনতার উপস্থিতি এর প্রমাণ করে।

 

রাজপথের এই আন্দোলনে সকল নেতাকর্মীকে ও দলমত নির্বিশেষে রাজপথে থেকে শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবেনা।

 

প্রধান বক্তা বলেন, একদফা আন্দোলনের যে জোয়ার সৃষ্টি হয়েছে এতে ভোট ডাকাতরা বন্যার মতো ভেসে যাবে। ইতিমধ্যে দেশি বিদেশী বৃহৎ শক্তিগুলো বাংলাদেশের জনগনের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে। তারা বুঝতে পেরেছে ২০১৪ এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচন একটি তামাশার নির্বাচন হয়েছিল। এতে প্রশাসনের কিছু কিছু কর্মকর্তা অতি উৎসাহী হয়ে নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে। আগামী দিনে সত্যিকার নির্বাচন হবে, সেখানে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে।

 

সভায় বক্তব্য রাখেন, নাজিমুর রহমান, এসকে ফোদা তোতন, ইয়াছিন চৌধুরী লিটন, ইস্কান্দার মির্জা, শাহ আলম, আনোয়ার হোসেন লিপু, আবুল ফয়েজ, এড. ইফতেখার হোসেন মাসুম প্রমুখ।

 

রোদ, বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার নেতাকর্মী কাজির দেউড়ি রাজপথে বসে পড়ে এবং সমাবেশ চলাকালীন শান্তিপূর্ণভাবে অংশ গ্রহণ করেন। এদিকে সকাল থেকে কাজির দেউরির নূর আহমদ সড়কের আশ পাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। কোন রকম বিশৃঙ্খলা ছাড়াই সভার সমাপ্তি ঘটে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪