ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাগান থেকে পেয়ারা নিয়ে ফেরা হলোনা ফকির মোহাম্মদের

শিব্বির আহমদ রানা, বাঁশখালী:

গহীন পাহাড়ে বাগান থেকে পেয়ারা আনতে গিয়ে চট্টগ্রামের বাঁশখালীতে বন্যহাতির আক্রমণে ফকির মোহাম্মদ (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) বিকেল সাড়ে পাঁচটায় বাঁশখালীর পুঁইছড়ির পূর্ব পাহাড়ের শেষ সীমানা ও চকরিয়ার আজিজ নগর ওয়াবীয়া ঘোনার পরে এ ঘটনাটি ঘটেছে। তথ্যটি নিশ্চিত করেছেন আজিজ নগর অভয়ারণ্য বনবিট কর্মকর্তা মো. কামরুল হাছান বাচ্চু।

 

নিহত ফকির মোহাম্মদ চকরিয়া উপজেলার হারবাংয়ের ভিলেজারপাড়ার মৃত মুহাম্মদ হাসানের পুত্র। তিনি ২৫ বছর ধরে বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পূর্ব পুঁইছড়ির বশিরাবাড়ী এলাকায় স্থায়ীভাবে বসবাস করে আসছেন।

 

নিহতের নাতি এহসান বলেন, ফকির মোহাম্মদ আমার নানা। তিনি গত মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় পুঁইছড়ি থেকে প্রায় ৩-৪ কিলোমিটার দূরে গহীন বনের হরিণখাইয়া নামক জায়গায় এক বাগান থেকে পেয়ারা আনতে যান। তার সাথে শরিকদারসহ আরো ১২ জনের একটা দল ছিল। সেখানে রাতযাপন করে পরদিন পেয়ারা নিয়ে ফেরার কথা। যাত্রাপথে বন্যহাতি তাদের তাড়া করলে অন্যরা পালিয়ে গেলেও নানা হাতির আক্রমণের শিকার হন। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

 

পূঁইছড়ি বনবিট অফিসার মো. ফখরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি বাঁশখালীর পুঁইছড়ির সীমান্তবর্তী চকরিয়ার আজিজ নগরের ওয়াবিয়াঘোনার পরে ঘটেছে।লাশটি বাঁশখালীতে নিহতের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

 

এইচ এম কাদের.সিএনএন বাংলা২৪