ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চকরিয়ায় অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় অপহৃত কুতুবউদ্দিনকে (৩০) উদ্ধার করেছে পুলিশ। এসময় মুক্তিপণের টাকা নিতে গিয়ে দুই অপহরণকারী গ্রেপ্তার হয়েছে।

 

সোমবার (২৪ জুলাই) রাত বারোটার দিকে চকরিয়ার চিরিঙ্গা স্টেশন থেকে অপহৃতকে উদ্ধার ও দুই অপহরণকারীকে গ্রেপ্তারে সক্ষম হয় পুলিশ।

উদ্ধার হওয়া ভিকটিম কুতুবউদ্দিন চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া গ্রামের নুরুল আলমের পুত্র।

গ্রেপ্তার দুই অপহরণকারী হলেন- চকরিয়া পৌরসভার বিমানবন্দর পাড়ার ওবায়দুল হকের পুত্র মাজহারুল ইসলাম (৩৫) ও নুরুল আলমের পুত্র মোহাম্মদ পারভেজ (৫০)। মঙ্গলবার (২৫ ‍জুলাই) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছে চকরিয়া থানার পুলিশ।

পুলিশ জানায়, কুতুবউদ্দিন সোমবার দুপুরে বাড়ি থেকে বের হয়ে চিরিঙ্গা স্টেশন থেকে টেম্পুযোগে হারবাং যাওয়ার জন্য অপেক্ষা করতে থাকেন। এসময় ৫ যুবক কুতুবউদ্দিনকে কথা আছে বলে একটি ফাঁকা ঘরে নিয়ে যায়। পরে তার কাছ থেকে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তা দিতে অপারগতা প্রকাশ করলে তার পকেটে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন হাতিয়ে নেয়। পরে মোবাইলে বিকাশ একাউন্টে থাকা ৩৫ হাজার টাকা উঠিয়ে নেয় ওই যুবকেরা।

এরপর কুতুবউদ্দিনের মোবাইল ফোন থেকে কল করে তার স্ত্রীর কাছে আরও তিন লাখ টাকা দাবি করে। বিষয়টি কুতুব উদ্দিনের ভাই থানায় জানান। পরে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অবস্থান শনাক্ত করে মুক্তিপণের টাকা দেওয়ার কথা বলে বিকাশের দোকানে আসতে বলা হয় তাদের। এসময় অপহরণকারীরা দোকানে গেলে দুই অপহরণকারীকে গ্রেপ্তার ও তাদের হেফাজতে থাকা কুতুবউদ্দিনকে উদ্ধার করা হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, এ ঘটনায় চকরিয়া থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪