ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

উন্নয়ন ও মানবসেবা করে ইতিহাস সৃষ্টি করেছেন রোটারিয়ান জামাল উদ্দীন সিকদার

মোঃআখতারুজ্জামান রুবেল, ফটিকছড়ি:

ফটিকছড়ির ভূজপুরে নিজস্ব অর্থায়নে সেবামূলক প্রকল্প বাস্তবায়ন করেছেন রোটারি ক্লাব গ্রেটার চট্টগ্রামের নব নির্বাচিত সভাপতি ফটিকছড়ির সন্তান, এসএমএস মেরিটাইম এজেন্সির চেয়ারম্যান রোটারিয়ান জামাল উদ্দিন সিকদার। তার নিজস্ব অর্থায়নে ভুজপুরে ২০টি প্রকল্প বাস্তবায়ন করে ইতিহাস সৃষ্টি  করেছেন।

 

রোটারি ক্লাব গ্রেটার চট্টগ্রাম এর নবনির্বাচিত সভাপতি ফটিকছড়ি কৃতি সন্তান, এসএমএস মেরিটাইম এজেন্সির চেয়ারম্যান রোটারিয়ান জামাল উদ্দিন শিকদারের নিজস্ব অর্থায়নে নিজ এলাকা ফটিকছড়ি ভূজপুরে ২০টি সেবামূলক প্রকল্প বাস্তবায়ন করেন।

১৬ জুলাই রবিবার দিনটি ছিল ভূজপুরের জন্য একটি ঐতিহাসিক দিন। এসব কর্মসূচির উদ্বোধন করেন রোটারি ক্লাব গ্রেটার চট্টগ্রাম এর ডিস্ট্রিক্ট গভর্নর রোটারিয়ান ইঞ্জিনিয়ার মতিউর রহমান। জনদুর্ভোগ পোহাতে কাজিরহাট বাজারের দক্ষিণ মাথায় ও ভূজপুর আদর্শ উচ্চ বিদ্যালয় সংলগ্ন পশ্চিম সিংহরিয়া রাস্তার মাথায় পৃথক দুটি যাত্রী ছাউনি শুভ উদ্বোধন করেন।

ভূজপুর ন্যাশনাল স্কুল এন্ড কলেজে লাইব্রেরী সামগ্রী বিতরণ,কাজির হাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতিতে ময়লা পরিষ্কারের জন্য ১টি বাক্স ভ্যান প্রদান, ভূজপুর ন্যাশনাল স্কুল এন্ড কলেজ, ভূজপুর পাবলিক হাই স্কুল, ভূজপুর গার্লস স্কুল এন্ড কলেজ,ভূজপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ছাত্র-ছাত্রীদের মাঝে রেইনকোট ও ছাতা বিতরণ,ভূজপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে ২৫ লক্ষ টাকা ব্যায়ে রোটারিয়ান জামাল উদ্দিন সিকদার অডিটোরিয়াম ভিত্তি প্রস্তর উদ্বোধন, এক অসহায় পরিবারকে গৃহনির্মাণ করে দেওয়া, অসুস্থ ব্যক্তির চিকিৎসার জন্য নগদ অর্থ প্রদান, তিনটি গরিব পরিবারের মেয়ের বিয়ের জন্য আর্থিক সহযোগিতা প্রদান,কয়েকজনকে ভ্যান গাড়ি প্রদান সহ নানান জনসেবামূলক কাজের বাস্তবায়ন করেন।

এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব গ্রেটার চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২, বাংলাদেশের গভর্নর ইন্জিনিয়ার মতিউর রহমান, বিশেষ অতিথি ছিলেন ডিস্ট্রিক্ট সেক্রেটারি আকবর হোসেন,অ্যাসিস্ট্যান্ট গভর্নর প্রফেসর সৈয়দা ড. খুরশিদা বেগম,সাবেক সেক্রেটারী মোঃ শাহজাহান, এমদাদুল আজিজ চৌধুরী, জামাল উদ্দিন আহমদ, ইঞ্জিনিয়ার আমজাদ হোসেন, লুৎফর রহমান, মোহাম্মদ বেলাল, জমির উদ্দিন, ডক্টর আয়েশা আরফিন,ইকরাম পাশা, নাঈম হাসান ইফতি,ভূজপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য ও ফটিকছড়ি উপজেলা আওয়ামিলীগের কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ লোকমান হোসেন, ভূজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ন্যাশনাল স্কুল এন্ড কলেজের সভাপতি শাহজাহান চৌধুরী শিপন, ভূজপুর পাবলিক স্কুলের সভাপতি মাওলানা এম নিজাম উদ্দিন, ভূজপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি তাপস চন্দ্র বাবু, সজল বড়ুয়া,মুরাদুল ইসলাম, সাবেক ইউপি সদস্য আব্দুল আজিজ নাচু,স্ব স্ব স্কুলের শিক্ষক শিক্ষিকা, ফটিকছড়িতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪