ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জালিয়াতি ও প্রতারণা : পরিচালক পদ হারালেন মিসবাহ-বাসিতসহ ৬ পরিচালক

লাকি আহমেদ, সিলেট :

 

প্রতারণা ও জালিয়াতির দায়ে দি ম্যান এন্ড কোম্পানির পরিচালক ফারুক আহমদ মিসবাহর বিরুদ্ধে এবার জালিয়াতির অভিযোগে সিলেট মেট্রোপলিট্রন মেজিস্ট্রেট ১ম আদালতে মামলা হয়েছে।

সিলেটের মেট্রোপলিট্রন ম্যাজিস্ট্রেট ১ম আদালতে একই কোম্পানির পরিচালক এম এ সামাদ এ মামলা করেন।

 

মামলার বরাত দিয়ে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ মিসবাহুর রহমান আলম জানান, এমএ সামাদ ও সিরাজুল ইসলাম মেয়াদ উত্তীর্ণ ব্যাবস্হাপনা পরিচালক ফারুক আহমদ মিসবাহ’র অনিয়ম, অর্থ আত্মসাত, ব্যবস্হাপনা পরিচালকের মেয়াদ উত্তির্ণ হওয়ার পরও অবৈধভাবে অফিস দখল করে রাখার দায়ে হাইকোর্টে কোম্পানি আইনে ১৭৭/২০ ও ১৭৮/২০ দুটি মামলা দায়ের করলে আদালত মামলা বিবেচনায় বিগত ২০২০ সালের ২৬ জানুয়ারির আদেশ মূলে হাইকোর্টের বিচারপতি (অব:) ময়নুল ইসলাম চৌধুরীকে দি ম্যান এন্ড কোম্পানির চেয়ারম্যান হিসেবে নিয়োগ প্রদান করেন।

 

বিচারপতি (অব:) ময়নুল ইসলাম চৌধুরী দি ম্যান এন্ড কোম্পানির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ার পর পৃথক সভা অনুষ্ঠিত হয়। কোম্পানির সভার সিদ্ধান্ত মোতাবেক এইচ এম এনাম এন্ড কোং ২০১৯-২০২০ সনের অডিট হয় এবং হাইকোর্টের আদেশ অনুযায়ী এমএবিএস এন্ড জে পাটনাস ২০১৯-২০, ২০২০-২১ ও ২০২১-২২ সনের অডিট সম্পন্ন হলে ফারুক আহমদ মিসবাহসহ অপরাপর ৬ জন পরিচালকের বিরুদ্ধে অর্থ আত্মসাত এবং অনিয়ম পরিলক্ষিত হলে কোর্ট নিয়োজিত চেয়ারম্যান বিচারপতি (অব:) ময়নুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বিগত ২৬ এর দি ম্যান এন্ড কোম্পানির বোর্ড সভার এফ নং সিদ্ধান্ত অনুযায়ী কোম্পানি হতে অবৈধ অর্থ আত্মসাৎ করায় ফারুক আহমদ মিসবাহ, আব্দুল বাসিতসহ মোট ৬জন পরিচালকে কোম্পানি আইনের ৭৮(৭)(১) ধারায় পরিচালক পদ বাতিল ঘোষণা করা হয়। এ বিষয়ে কোম্পানির চেয়ারম্যান বিচারপতি (অব:) ময়নুল ইসলাম চৌধুরী দি ম্যান এন্ড কোম্পানির অনিয়মের বিষয় উল্লেখ করে হাইকোর্টে রিপোর্ট দাখিল করেন।

 

 

এছাড়াও কোম্পানির মৃত পরিচালক মামুন রশিদের স্বাক্ষর জালিয়াতি, বিভিন্ন ভুয়া ও সৃজিত কাগজাদি দিয়ে জয়েন্ট স্টকে ২০২০ সনে ফারুক আহমদ মিসবাহ রিপোর্ট দাখিল করেন। উক্ত বিষয়টি পরিচালক এম এ সামাদসহ পরিচালকগনের নজরে আসলে এম এ সামাদ বাদী হয়ে সিলেট মেট্রোপলিটন মেজিস্ট্রেট ১ম আদালতে কোতোয়ালি সি আর মামলা নং ৯৫৮/২০২৩ দাখিল করলে আদালতের বিচারক মামলাটি তদন্তের জন্য পিবিআই, সিলেটে প্রেরণ করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪