ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে ১০৫ কোটি টাকার আইস উদ্ধারঃ আটক-৩

কক্সবাজার প্রতিনিধি :কক্সবাজারের উখিয়ার বালুখালী সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।এসময় জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করতে সক্ষম হয়। তাদের কাছ থেকে ২১ কেজি ক্রিস্টাল মেথ জব্দ করা হয়।

 

উদ্ধারকৃত মাদকের মূল্য ১০৫ কোটি টাকা বলে বিজিবি জানিয়েছে। আটককৃতরা হলেন- উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী গ্রামের মৃত ছিদ্দিক আহমদের ছেলে বুজুরুছ মিয়া( ৫১), একই গ্রামের আব্দুস শুকুরের ছেলে মোহাম্মদ ইসমাইল (২৫) ও পালংখালী এলাকার আবুল মন্ডলের ছেলে ছৈয়দুল বাশার (৪০) আটককৃতদের উখিয়া থানার হস্তান্তর করা হয়েছে।

 

বুধবার (২৬ এপ্রিল) দুপুরে ৩৪ বিজিবি’র চিত্তবিনোদন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অভিযানের সত্যতা নিশ্চিত করেন সেক্টর কমান্ডার কর্ণেল মেহেদী হোসাইন কবির ।

তিনি বলেন- ‘বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে মিয়ানমার থেকে মাদক ক্রিস্টাল মেথ (আইস) পাচারের খবরে বালুখালী বিওপি’র সদস্যরা কৌশলে অবস্থান নিয়ে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। একপর্যায়ে খবর আসে পালংখালী রহমতের বিল এলাকায় বিপুল পরিমাণ আইস পাচারের উদ্দেশ্যে মজুদ রাখা হয়েছে।

 

খবর পেয়ে একটি আশ্রয় কেন্দ্র থেকে ২১ কেজি ওজনের ২০ প্যাকেট আইস উদ্ধার করা হয়। এসময় তিনজনকে গ্রেফতার করা হয়।সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন- ‘মাদক, চোরাচালান রোধে মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর সাথে বর্ডার গার্ড বাংলাদেশের দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে। বৈঠকে কাঁটাতারের বেড়া সংস্কারসহ সব বিষয়ে আলোচনা হয়েছে।

 

ডি এন নিউজ এইচএম সালাহ উদ্দীন কাদের