ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রংপুরে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক : রংপুর জেলার বদরগঞ্জ থানার চাঞ্চল্যকর হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পরোয়ানাভুক্ত পলাতক আসামি মো. মোশারফ হোসেন ওরফে নয়নকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।শুক্রবার(২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর দক্ষিণখান থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১ এর একটি দল।

 

র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র পুলিশ সুপার মো. পারভেজ রানা জানান, নিহত রেজাউল করিম (২৮) এবং আসামি মো. মোশারফ হোসেন ওরফে নয়ন (৪২) একই ওষুধ কোম্পানিতে চাকরির সুবাদে আর্থিক লেনদেনের বিরোধের সৃষ্টি হয়। এক পর্যায়ে ২০০৯ সকলের ৯ ডিসেম্বর আসামি নয়ন এবং তার সহযোগী কসাই ওরফে শফিক দুজন মিলে চাপাতি দিয়ে ভিকটিম রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে রংপুর জেলার বদরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

ঘটনায় তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা দুজন আসামির বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চার্জশিট দাখিল করেন। বিচার কার্যক্রম শেষে বিজ্ঞ বিশেষ দায়রা জজ আদালত ২০১৯ সালে মামলার রায় ঘোষণা করেন।

 

মামলার রায়ে পরোয়ানাভুক্ত পলাতক আসামি নয়ন এবং কসাই শফিককে আদালত মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন। ২০১৯ সালে মামলার রায় হওয়ার পর থেকে আসামি মোশারফ হোসেন নয়ন ভারতে পালিয়ে যান।

 

ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। দীর্ঘদিন ভারতে পলাতক থাকার পর পলাতক আসামি নয়ন দুই তিন মাস পূর্বে বাংলাদেশে আসেন। র‌্যাব-১, এর একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, আত্মগোপনে থাকা ওই আসামি রাজধানীর দক্ষিণখান থানা এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে নয়নকে গ্রেপ্তার করে। নয়ন কুড়িগ্রাম ভুরুঙ্গামারীর আব্দুস সামাদের ছেলে। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।