ই-পেপার | বুধবার , ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে ঈদের প্রধান জামাত ৮টায়

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। একই মসজিদে দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায়। দুইটি জামাতে ৫০ হাজার করে এক লাখ লোকের নামাজের ব্যবস্থা করা হয়েছে বলে জানান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) জমিয়তুল ফালাহ মসজিদের ঈদগাঁ মাঠ পরিদর্শন করে এ কথা জানান তিনি।

তিনি বলেন, চট্টগ্রামের কেন্দ্রীয় ঈদ জামাতের জন্য জমিয়তুল ফালাহ মাঠ সম্পূর্ণ প্রস্তুত। এবার দুই দফায় এক লাখ লোকের নামাজের ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের সুবিধার্থে ২০০টি ফ্যান আর সামিয়ানা থাকবে। অজু করার জন্য মসজিদের অজুখানার পাশাপাশি অতিরিক্ত গাড়িতে পানির সুব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য থাকছে সিসিটিভি মনিটরিংসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর প্রশিক্ষিত সদস্যরা। পাশাপাশি কাউন্সিলরদের তত্ত্বাবধানে ওয়ার্ডগুলোতে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

মেয়র বলেন, স্বাভাবিক বৃষ্টিতে নামাজ বিঘ্নিত না হওয়ার জন্য মসজিদের আশপাশের নালাগুলো পরিষ্কার করা হয়েছে। তবে অস্বাভাবিক বৃষ্টিতে পানি উঠলে মসজিদের ভিতরে জামাত হবে।

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, হাসান মুরাদ বিপ্লব, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, উপ-সচিব আশেক রসুল চৌধুরী (টিপু) ও নির্বাহী প্রকৌশলী মির্জা ফজলুল কাদের।

ডি .এন. নিউজ. এইচ .এম .সালাহ উদ্দীন কাদের