ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মিয়ানমার সীমান্ত পরিদর্শনে বিজিবির ডিজি আশরাফ সিদ্দিকী

বিশেষ প্রতিবেদক :

মিয়ানমারে চলমান সংঘাত, এপারে দায়িত্বে থাকা সীমান্ত প্রহরী বিজিবি ও সীমান্ত সংলগ্ন বাসিন্দাদের চলমান সার্বিক পরিস্থিতি পরিদর্শন করতে কক্সবাজার আসছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) কক্সবাজার জেলার রিজিয়ন ব্যাটালিয়নের আওতাদ্বীন উখিয়া-সীমান্তের ৩৪ (বিজিবি) উখিয়া অধীনস্থ পালংখালী বিওপি, টেকনাফ-২ বিজিবির অধীনস্থ হোয়াইক্যং বিওপি এবং বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু বিওপি ও ঘুমধুম মিয়ানমার সীমান্ত সংলগ্ন এলাকা গুলো ধারাবাহিক ভাবে পরিদর্শন করবেন বিজিবির নবনিযুক্ত এই ডিজি।

তিনি পরিদর্শনকালে সীমান্তে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্বে থাকা সকল পর্যায়ের বিজিবি সদস্যদের সাথে মতবিনিময় করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, সোমবার (০৫ ফেব্রুয়ারি) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউপির ৪নং ওয়ার্ডের জলপাইতলি এলাকায় তুমব্রু সীমান্তে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে এক বাংলাদেশি নারীসহ ২ জন নিহত হয়েছেন। এ ঘটনার পর থেকে ভয় ও আতঙ্কে রাতের ঘুম হারাম হয়ে গেছে বান্দরবান নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুম ইউনিয়নের সাতটি গ্রাম ও উখিয়া-টেকনাফ সীমান্ত এলাকার মানুষ গুলোর। বলতে গেলে উক্ত এলাকাগুলো প্রায় জনশূন্য হয়ে পড়েছে।