ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বগুড়া সদরে সরকারি চাল পাচারের অভিযোগে ডিলার গ্রেফতার

এস.এম.জয় , বগুড়া :

বগুড়া সদরের গোকুল ইউনিয়নের চাঁদমুহা সরলপুর থেকে, বাংলাদেশ সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরের ৬ শত কেজি চাল জব্দ, পাচারের অভিযোগে ডিলারশিপ বাতিল, ডিলার শাহজাহান আলী- কে থানা পুলিশ গ্রেফতার করেছে।

 

জানা গেছে, বগুড়া সদরের গোকুল ইউনিয়নের চাঁদমুহা সরলপুর ২নং ওয়ার্ডের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার শাহজাহান আলী গত ২৫শে মার্চ সোমবার বিকেল আনুমানিক ৫ টার সময় খাদ্যবান্ধব কর্মসুচির হতদরিদ্রের ১৫ টাকা কেজি দরের, ৬০০ কেজি চাল, বিক্রয়ের উদ্যেশে সরলপুর দক্ষিনপাড়ার মৃত বুলু মিয়ার পুত্র আলম মিয়ার ভ্যানে করে বিহারহাটে পাচার করার সময়, সরলপুর পশ্চিমপাড়া নামকস্থানে পৌছলে, স্থানীয় লোকজন ভ্যান সহ আটক করে গোকুল ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া ও সদর ফুড ইন্সপেক্টর রাশেদুল ইসলামকে খবর দেন। চেয়ারম্যান দ্রুত পৌঁছে চাল সাইফুল এর বাড়িতে হিফাজত করেন।

 

এ সংবাদ পেয়ে, ২৬শে মার্চ দুপুরে বগুড়া সদর সহকারী কমিশনার (ভুমি) রায়হানুল ইসলাম ঘটনাস্থলে এসে অভিযান চালিয়ে চাল জব্দ করেন এবং সরলপুর দক্ষিণপাড়া গ্রামের মৃত্যু ওসমান মোল্লার পুত্র ডিলার শাহজাহান আলী ও পশ্চিমপাড়ার মৃত্যু শুকুর আলীর পুত্র মিলন মিয়াকে আসামি করে মামলা দায়ের করতে ফুড ইন্সপেক্টর ও সদর খাদ্যবান্ধব কর্মসূচির পরিদর্শক রাশেদুল ইসলামকে দায়িত্ব দেন ও ভ্রাম্যমান আদালতে শাহজাহান আলীর ডিলারশিপ বাতিল ঘোষণা করেন। জব্দকৃত চাল বগুড়া সদর খাদ্য গুদামে নিয়ে যাওয়া হয়।

 

এই মামলায় বুধবার (২৭শে মার্চ) বিকেলে ১ নং আসামী মৃত্য ওসমান মোল্লার পুত্র শাহজাহান আলী(ডিলার)কে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করেন বগুড়া সদর থানার এস আই সাচ্চু মিয়া।