ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক:

‘দেশ বাঁচাতে মেহনতি জনতার পদযাত্রা’ শীর্ষক নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার (২৭ জুন) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

তিনি জানান, দেশব্যাপী কয়েকটি অঞ্চলে ছয়টি শহরে এই পদযাত্রা কর্মসূচি হবে। আগামী ১৫ জুলাই নোয়াখালীতে পদযাত্রার মাধ্যমে এ কর্মসূচি শুরু হবে। পরে দিনাজপুরে ১৯ জুলাই, রাজশাহীতে ২৮ জুলাই, যশোরে ৫ আগস্ট, হবিগঞ্জে ১২ আগস্ট ও বরিশালে ১৯ আগস্ট পদযাত্রা হবে।

তিনি বলেন, দলের পক্ষ থেকে দেশ বাঁচাতে মেহনতি মানুষের পদযাত্রা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ পদযাত্রা কর্মসূচি সফল করবে জাতীয়তাবাদী কৃষক দল, জাতীয়তাবাদী শ্রমিক দল, জাতীয়তাবাদী তাঁতী দল ও জাতীয়তাবাদী মৎস্যজীবী দল। ইতোমধ্যে ওই কর্মসূচি বাস্তবায়নের সমন্বয়ক বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন ওই চার সংগঠনের নেতাদের নিয়ে প্রস্তুতি বৈঠক করেছেন।

রিজভী বলেন, বর্তমানে ধনী-গরিবের ব্যবধান চরম পর্যায়ে পৌঁছেছে। স্বল্প আয়ের খেটে খাওয়া মানুষের জীবনে নেমে এসেছে ঘোর দুর্দিন। তারা অর্ধাহারে-অনাহারে দিনযাপন করছে।

তিনি বলেন, জামিন লাভের পরও ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আজিজুর রহমান মুসাব্বিরকে আবারও কয়েক দিন আগে জেলগেট থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ পর্যন্ত জেলগেট থেকে তাকে ছয়বার গ্রেপ্তার করা হলো। তিনি অবিলম্বে তার মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবি জানান। পাশাপাশি ঈদুল আজহার আগেই সাইফুল আলম নীরব, রফিকুল আলম মজনু, মোনায়েম মুন্না, গোলাম মাওলা শাহীন, এস এম জাহাঙ্গীর, হারুনুর রশিদ, ইউসুফ বিন কালুসহ কারান্তরীণ নেতৃবৃন্দের অবিলম্বে মুক্তির দাবি জানান।

 

নুর মোহাম্মদ, সিএনএনবাংলা২৪: