ই-পেপার | শনিবার , ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক প্লাস্টিক মেলায় পুরস্কার পেল ওয়ালটন কেমিক্যাল

নিজস্ব প্রতিবেদক

 

দেশের প্ল্যাস্টিক, প্রিন্টিং ও প্যাকেজিং শিল্পকে আরো বিকশিত করার প্রত্যয়ের মধ্য দিয়ে রাজধানীতে সম্প্রতি শেষ হয়েছে ১৬তম আইপিএফ প্ল্যাস্টিক ফেয়ার। মেলায় দেশীয় ক্যাটাগরিতে লোকাল এক্সিবিটর হিসেবে ওয়ালটন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে পুরস্কার দেওয়া হয়।

 

গত শনিবার (২৭ জানুয়ারি) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) চার দিনব্যাপী আন্তর্জাতিক প্লাস্টিক ফেয়ারের সমাপনী অনুষ্ঠানে ওয়ালটন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজকে এই পুরস্কার দেওয়া হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও আরটিভি’র চেয়ারম্যান মোরশেদ আলম, এসসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন, এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম ও বিপিজিএমইএ’র সাবেক সভাপতি এ এস এম কামাল উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিপিজিএমইএ’র সভাপতি শামীম আহমেদ।

 

অতিথিদের কাছ থেকে পুরস্কারের ক্রেস্ট গ্রহণ করেন ওয়ালটন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) রেজাউল ইসলাম মিনার।

দেশের প্ল্যাস্টিক পণ্যের প্রসার ও রপ্তানি বাড়ানোর আইসিসিবিতে চলতি মাসের ২৪ থেকে ২৭ তারিখ পর্যন্ত আন্তর্জাতিক প্লাস্টিক ফেয়ার (আইপিএফ) অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক এই মেলাটি আয়োজন করে বাংলাদেশ প্লাস্টিক গুডস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিপিজিএমইএ)। বাংলাদেশ ছাড়াও চীন, তাইওয়ান, ভারত, বেলজিয়াম, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ মোট ২০টি দেশের ব্যবসায়িক প্রতিষ্ঠান মেলায় অংশ নেন। মেলায় দেশি, বিদেশি মোট ৯৬১টি স্টলে প্রদর্শিত হয়েছে অসংখ্য ধরনের প্লাস্টিক পণ্য ও কেমিক্যালস।

 

জানা গেছে, মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের কাছ থেকে ব্যাপক সাড়া পায় ওয়ালটন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের ইনোভেটিভ বিভিন্ন অ্যাডহেসিভ পণ্য। যার মধ্যে রয়েছে হট মেল্ট প্রেসার সেনসেটিভ গ্লু, হট মেল্ট উড গ্লু, হট মেল্ট কার্টুন ক্লোজিং গ্লু, হট মেল্ট বুক বাইন্ডিং গ্লু, হট মেল্ট সোপ রেপিং গ্লু, হট মেল্ট স্ট্রং গ্লু, হট মেল্ট এয়ার ফিল্টার গ্লু। আন্তর্জাতিক এই মেলায় ফোরটি, ফার্ব ও ফাইনকোট নামে আরও নতুন তিনটি ব্র্যান্ডের পণ্য উন্মোচন করেছে ওয়ালটন। এর মধ্যে ফোরটি ব্র্যান্ডের মাধ্যমে ইন্ডাস্ট্রিয়াল অ্যাডহেসিভ, ফার্ব ব্র্যান্ডের মাধ্যমে প্লাস্টিকস কম্পাউন্ড এবং ওয়ালটন ফাইনকোট ব্র্যান্ডের মাধ্যমে পাউডার কোটিং র ম্যাটেরিয়ালস পণ্য প্রদর্শনী করা হয়েছে। এসব পণ্য দেশেই নিজস্ব অত্যাধুনিক প্রোডাকশন প্ল্যান্টে তৈরি করছে ওয়ালটন।

ওয়ালটন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের সিইও রেজাউল ইসলাম মিনার বলেন, উন্নতমান বজায় রেখে দেশেই নিজস্ব প্রোডাকশন প্লান্টে তৈরি হওয়ায় আমদানি করা পণ্যের তুলনায় অনেক কম দামে সরবরাহ করা সম্ভব হচ্ছে ওয়ালটনের অ্যাডহেসিভ পণ্য। ইতোমধ্যেই সংশ্লিষ্ট মহলে ব্যাপক প্রশংসিত হয়েছে ওয়ালটন অ্যাডহেসিভ পণ্যের গুণগতমান।

জানা গেছে, দেশেই নিজস্ব প্রোডাকশন প্ল্যান্টে জার্মানির প্রযুক্তি ও মেশিনারিজের সাহায্যে ইনোভেটিভ, মোডিফায়েড এবং হাই গ্রেড কাঁচামাল ব্যবহারের মাধ্যমে সুরক্ষিত পরিবেশে আন্তর্জাতিক মানসম্পন্ন অ্যাডহেসিভ তৈরি করছে ওয়ালটন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ।