ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফ ব্লাড ফাউন্ডেশনের বর্ষপূর্তি উদযাপন

নুর মোহাম্মদ:

জাঁকজমকপূর্ণভাবে টেকনাফে একঝাঁক তরুণ-তরুণীদের স্বেচ্ছাসেবী ও মানবিক সংগঠন ‘টেকনাফ ব্লাড ফাউন্ডেশন’র ১ম বর্ষপূতি উদযাপিত হয়েছে। দ্বিতীয় বছরে পা রাখলো এই সংগঠন।

২৬ জুন, সোমবার বিকেল ৩টার দিকে বাহারছড়ার উত্তর শিলখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেক কেটে সফলতার এক বছর উপলক্ষে টেকনাফ ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান টেকনাফ ব্লাড ফাউন্ডেশনের নেতারা।

ফাউন্ডেশনের সদস্য আরাফাত উল্লাহ’র কোরআন তেলওয়াতের মধ্যে দিয়ে সংগঠনের উপদেষ্টা, টেকনাফ উপজেলা বাপা’র যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ আজিজউল্লাহ আজিজের সঞ্চালনায় সভাপতিত্ব করেন টেকনাফ ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠা চেয়ারম্যান উম্মে ফারজানা কাওসার শিমু।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, এনজিও এ্যাক্টটেড’র ম্যানেজার শহিদউল্লাহ শহীদ।
প্রধান বক্তা ছিলেন, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’র উপজেলা সভাপতি নুরুল হোসাইন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো.সাইফুল্লাহ কোম্পানি, কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাবের সভাপতি মো: ইসহাক, ঠিকাদার শামসুল ইসলাম শারেক, যুবলীগ নেতা এটিএম শামসুল ইসলাম।

টেকনাফ উপজেলা প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মোঃ আলমগীর আজিজ, সদস্য নুরুল আবছার, মানবিক কর্মী জয়নত উল্লাহ, টেকনাফ ব্লাড ফাউন্ডেশনের সদস্য ও গণ্যমান্য ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান বক্তা, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন তার বক্তব্যে বলেন, হাঁটি হাঁটি পা পা করে সফলতা অর্জন করেছে টেকনাফ ব্লাড ফাউন্ডেশন ও সেবামুলক এই সংগঠন। প্রতিষ্ঠানের চেয়ারম্যান উম্মে ফারজানা শিমু একজন মেধাবী নারীনেত্রী। অনেক পরিশ্রম করতে সক্ষম। তার যথেষ্ট গ্রহণযোগ্যতা আছে বলেই অনেক দূর এগিয়ে গেছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি শহিদউল্লাহ শহীদ বলেন, টেকনাফ ব্লাড ফাউন্ডেশন ও মানবিক উন্নয়ন সংগঠন মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষদের সেবায় এ সংগঠনের অবদান অসামান্য। মানবিক মানে সমাজের বঞ্চিত ও চাহিদা সম্পন্ন মানুষগুলোর অন্ধকার জীবনে আলো ছড়ানো। আশা করি মানুষের সেবার মাধ্যমে টেকনাফ ব্লাড ফাউন্ডেশন তাদের মানবিকতার বিকাশ ঘটাবে।

টেকনাফ ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান উম্মে ফারজানা কাওসার শিমু সমাপনি বক্তব্যে বলেন, প্রায় ১ হাজার ব্যাগ ব্লাড গরিব, অসহায়, দুস্থ মানুষের জন্য ব্যবস্থা করে দিয়েছি। শীতে কম্বল বিতরণ করেছি, ইফতার করিয়েছি, ১০ টি ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়েছে।