ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রামুতে সুফল প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে সাড়ে ৩১ লক্ষ টাকা বিতরণ

নুর মোহাম্মদ:

টেকসই বন ও জীবিকা উন্নয়ন (সুফল) প্রকল্পের সুবিধাভোগীদের নগদ টাকা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ সরওয়ার আলম। কক্সবাজার দক্ষিণ বন বিভাগের আওতাধীন পানেরছড়া রেঞ্জে সোমবার (২৬ জুন) এ উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

এ সময় পানেরছড়া রেঞ্জের ৪টি সিএফএমসির ১২৫ জন সুবিধাভোগীর মাঝে প্রথম পর্যায়ে জনপ্রতি ২৫ হাজার ২০০ টাকা ঋণ হিসেবে প্রদান করা হয়েছে।

রামু উপজেলার পানেরছড়া রেঞ্জ কার্যালয়ে পানেরছড়া বিট কর্মকর্তা মোহাম্মদ আব্দুল জলিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহত।

সভায় মোহাম্মদ সরওয়ার আলম বলেন- ‘পাহাড় ও গাছ না কেটে সবাই গাছ রোপন করে বন ও পরিবেশ রক্ষা করতে হবে। যেখানে জায়গা আছে সেখানেই গাছ লাগাতে হবে। আর কেউ যাতে অকারণে গাছ না কাটে সেদিকেও লক্ষ্য রাখতে হবে’।

তিনি বলেন- ‘প্রধানমন্ত্রী আহবান জানিয়েছেন, সকলে একটি করে ফলজ, বনজ এবং ওষুধি গাছ লাগানোর জন্য’।

তিনি আরও বলেন- ‘সরকার টাকা দিচ্ছে যেনো বন ও পাহাড় রক্ষা করে এই অর্থ দিয়ে কিছু একটা করে স্বাবলম্বী হওয়া যায়। এসব বন ও পাহাড় রক্ষা করা সকলের দায়িত্ব। বন রক্ষায় বন বিভাগের কর্মকর্তাদের সহযোগিতার পাশাপাশি নিজেদেরও এগিয়ে আসতে হবে’।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মো:আনিসুর রহমান, সহকারী বন সংরক্ষক ও আঞ্চলিক পরিচালক (নেকম) ড.শফিকুর রহমান, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোদেস্তা বেগম রিনা। অনুষ্ঠানে টেকসই বন ও জীবিকা উন্নয়ন (সুফল) প্রকল্পের সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

 

এইচ নএম কাদের,সিএনএন বাংলা২৪