ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্রেনেড অস্ত্র গুলিসহ রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেপ্তার ৪

মোঃ আলমগীর আকাশ,টেকনাফ:

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে হ্যান্ড গ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও গুলিসহ চার জন রোহিঙ্গাকে গ্রেপ্তারের কথা জানিয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।

রবিবার ভোররাত থেকে সকাল পর্যন্ত উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এস-১/বি-৭ ব্লকের কাঁটাতারের সীমানার বাইরে গঁইয়াম বাগানে এই অভিযান চালানো হয় বলে জানিয়েছেন রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তায় নিয়োজিত ১৪ এপিবিএনের সহ-অধিনায়ক পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল।

গ্রেপ্তার চারজন হলো- উখিয়া উপজেলার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৮১ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে আমির হোসেন (২৯), একই ক্যাম্পের এইচ-১০০ ব্লকের ফজল করিমের ছেলে জিয়াউর রহমান (৩২), উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-৪ ব্লকের আব্দু সালামের ছেলে সৈয়দুল আমিন (৩০) ও ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-১ ব্লকের বাদশা মিয়ার ছেলে মো. হারুন (২২)।

আরেফিন জুয়েল জানান, গ্রেপ্তার চারজন মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসার সদস্য এবং একাধিক মামলার এজাহারভুক্ত আসামি।

তিনি বলেন, উখিয়ার ২০ নাম্বার ক্যাম্প এক্সটেনশনে রোহিঙ্গা অস্ত্রধারী লোকজন জড়ো হয়েছে এমন তথ্যের ভিত্তিতে এপিবিএনের একাধিক দল রবিবার ভোররাতে অভিযান চালায়।

এপিবিএন সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে অস্ত্রধারীরা গুলি ছোড়ে জানিয়ে আরেফিন জুয়েল বলেন, আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে পালিয়ে যাওয়ার সময় চার দুর্বৃত্তকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আরসা সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশি চালিয়ে চারটি হ্যান্ড গ্রেনেড, দেশীয় তৈরি সাতটি বন্দুক, চার্জারসহ দুটি ওয়াকিটকি, নয়টি গুলি, হ্যান্ড গ্রেনেডে ব্যবহৃত দুই প্যাকেট লোহার বল, দুটি কিরিচ দা ও কয়েকটি হেলমেট পাওয়া যায়।