ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃষ্টিতে পণ্ড ম্যাচ, গুজরাটের বিদায়ের রাতে প্রথম দুইয়ে থাকা নিশ্চিত কলকাতার

স্পোর্টস ডেস্ক

আইপিএলে নিজেদের প্রথম আসরেই শিরোপা জিতে চমকে দিয়েছিল গুজরাট টাইটান্স। পরের আসরে শিরোপা না জিতলেও হয়েছিল রানার্স-আপ।

তবে এবার তারা বিদায় নিল লিগ পর্ব থেকেই।
বৃষ্টিতে ম্যাচ পণ্ড হওয়ায় প্লে-অফে উঠার লড়াই থেকে ছিটকে গেল গুজরাট। অন্যদিকে এক পয়েন্ট পাওয়ায় শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত করল কলকাতা নাইট রাইডার্স।

ঘরের মাঠ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আজ জিতলে প্লে-অফের স্বপ্ন বেঁচে থাকতো গুজরাটের। কিন্তু টানা বৃষ্টিতে টসও হলো না। যদিও বাংলাদেশ সময় রাত ১১টার দিকে বৃষ্টি থামলে ম্যাচ শুরু হওয়ার সম্ভাবনা জাগে। সরানো হয় কভারও।

ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে শুরু হবে, এমন আশা করেছিলেন বৃষ্টির মধ্যেও গ্যালারিতে উপস্থিত কয়েক হাজার গুজরাট সমর্থক। কিন্তু তাদের সেই আশা পূরণ হলো না। তবে ঘরের মাঠে শেষ লিগ ম্যাচ হওয়ায় সমর্থকদের কাছ থেকে এবারের মতো বিদায় নেওয়ার সুযোগ হাতছাড়া করেনি গিলবাহিনী।

দীর্ঘ সময় অপেক্ষার পর পিচ ও আউটফিল্ড দেখে দুই দলের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে আম্পায়াররা ম্যাচ বাতিলের সিদ্ধান্ত দেন। আর তাতে ২০১২ ও ২০১৪ সালের পর প্রথমবার শীর্ষ দুইয়ে থেকে প্লে-অফে উঠলো কলকাতা। ওই দুইবারই তারা চ্যাম্পিয়ন হয়েছিল।

এবারের আইপিএলে প্রথম দল হিসেবে শেষ চার নিশ্চিত করেছিল কলকাতা। আজ গুজরাটের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করার পর ১৩ ম্যাচে শীর্ষে থাকা কলকাতার ১৯ পয়েন্ট হলো। দুইয়ে থাকা রাজস্থান রয়্যালস ১২ ম্যাচে তুলেছে ১৬ পয়েন্ট। তিন ও চারে থাকা চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের পয়েন্ট ১৪ করে।

অন্যদিকে এবারের আসরের লিগ পর্ব থেকে বিদায় নেওয়া তৃতীয় দল গুজরাট। ১৩ ম্যাচে তাদের সংগ্রহ ১১। তাদের আগে বিদায় নিশ্চিত হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স ও পাঞ্জাব কিংসের।