ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহ সদরের উপজেলা নির্বাচনে; লড়াই চলছে শেয়ানে শেয়ানে

মাহমুদুল্লাহ রিয়াদ,ময়মনসিংহ:

ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধের সাথে সাথেই মেরু-করণ শুরু হয়েছে ভোটারদের মাঝে। তবে যে যাই বলুক না কেন চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন হলেও প্রতিদ্বন্দ্বিতা হবে মুলত: বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন ও সিরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু সাইদ এবংকি তরুণ প্রজন্মের আইকন ছাত্র নেতা, আল-আমীন আলভী’র মধ্যে।

বলতে গেলে লড়াই চলছে শেয়ানে শেয়ানে। তবে সব কিছু মিলিয়ে বিএনপি-জামাত বিহীন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামিলীগের বিরুদ্ধে আওয়ামিলীগ। তারপরো মাঠ চষে বেড়াচ্ছেন আশরাফ হোসাইন (ঘোড়া) আবু সাইদ (দোয়াত কলম) আল-আমীন আলভী (আনারস)।

প্রতীক পেয়েই নির্বাচনী মাঠে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ছেয়ে গেছে ব্যানার, পোস্টার, ফেস্টুন, প্লে-কার্ডসহ বিভিন্ন প্রচার সামগ্রী। প্রসঙ্গত: আগামী ২১ মে’ ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন। চেয়ারম্যান পদে ৫ জন বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আশরাফ হোসাইন, সিরতা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সাঈদ, ,মোঃ আল আমীন আলভী, মোঃ মনিরুজ্জামান ও মোঃ হোসাইন নূর মুহাম্মদ আনির।

 

নানা সমীকরণে ঘুরপাক খাচ্ছে উপজেলা নির্বাচনের হালের পরিবেশ। উপজেলার বিভিন্ন হাট-বাজারে ও চায়ের দোকানে প্রার্থীর সমর্থকদের মধ্যে চেয়ারম্যান পদ নিয়ে চলছে আলোচনা। আর শুভেচ্ছা ব্যানার ও পোস্টারে ছেয়ে গেছে উপজেলার পুরো এলাকা। সাধারণ ভোটাররা জানান, সৎ, নিষ্ঠাবান ও গ্রহণযোগ্য ব্যক্তিকে তারা বিজয়ী করতে চান।