ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ প্রার্থী আলোচনায়

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ:

উপজেলা পরিষদ নির্বাচনে মানুষ যাকে চাইবে সেই জয়ী হয়ে আসবে বলেছেন প্রধানমন্ত্রী। চলমান উপজেলা নির্বাচনকে অর্থবহ করাই সরকারের অন্যতম লক্ষ্য উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ উপজেলা নির্বাচন চান যেখানে জনগণ তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে।

 

ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থী মধ্যে তিনজনই সবার নজর কেড়ে নিয়েছেন। আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা না দেওয়ার ঘোষণায় তফসিল ঘোষণার পর থেকে জমে উঠেছে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন। চেয়ারম্যান পদপ্রার্থীরা বিভিন্ন কৌশলে ভোটারদের মন জয় করতে আপ্রাণ চেষ্টা করছেন। জনসমর্থন আদায় করতে উপজেলার যেকোনো এলাকায় সামাজিক, পারিবারিক ও ধর্মীয় অনুষ্ঠানে হাজির হচ্ছেন তারা। আবার অনেক প্রার্থী উপজেলার বিভিন্ন এলাকায় উঠান বৈঠকের আয়োজন করে ভোটারদের কাছে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার রূপরেখা তুলে ধরছেন। এভাবে ভোটারদের দোয়া চেয়ে তাদের সমর্থনপ্রাপ্তির প্রতিশ্রুতি আদায় করার চেষ্টা করছেন তারা।

অনুষ্ঠিত হবে (২১ মে) সদরের উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন বৈধ প্রার্থী। চেয়ারম্যান পদে ৫ জন বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আশরাফ হোসাইন, সিরতা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সাঈদ, ,মোঃ আল আমীন আলভী, মোঃ মনিরুজ্জামান ও মোঃ হোসাইন নূর মুহাম্মদ আনির।

নানা সমীকরণে ঘুরপাক খাচ্ছে উপজেলা নির্বাচনের হালের পরিবেশ। উপজেলার বিভিন্ন হাট-বাজারে ও চায়ের দোকানে প্রার্থীর সমর্থকদের মধ্যে চেয়ারম্যান পদ নিয়ে চলছে আলোচনা। আর শুভেচ্ছা ব্যানার ও পোস্টারে ছেয়ে গেছে উপজেলার পুরো এলাকা। সাধারণ ভোটাররা জানান, সৎ, নিষ্ঠাবান ও গ্রহণযোগ্য ব্যক্তিকে তারা বিজয়ী করতে চান।