ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন দাখিল

কক্সবাজার অফিস :

কক্সবাজারের টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচন আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো ২ মে। মনোনয়ন ফরম যাচাই-বাছাই করা হবে আগামী ৫ মে।

 

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ ও তাঁর ছেলে দিদার মিয়া। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দিন, টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সরওয়ার আলম ও ছাত্রনেতা আবু সিদ্দিক। এছাড়া ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, টেকনাফ উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাপজান আক্তার গোলাপী ও হ্নীলা ইউনিয়নের সংরক্ষিত নারী আসনের সদস্য মরজিনা আক্তার।

 

টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচনে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৯ মে।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ মে থেকে ৮ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তির জন্য সময় রাখা হয়েছে ৩দিন। ৯ মে থেকে ১১ মে পর্যন্ত আপিল নিষ্পত্তি হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে।

 

উপজেলা নির্বাচন কার্যালয় জানায়, ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে টেকনাফ উপজেলা পরিষদ গঠিত। এই উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৭৭ হাজার ৬৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯০ হাজার ৯৪ জন ও মহিলা ভোটার ৮৭ হাজার ৫৬৩জন। ৬০টি কেন্দ্রে উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।