ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রামুতে দু্র্যোগের আগাম বার্তা মানুষের কাছে পৌঁছে দেওয়ার আহবান

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার:

কক্সবাজারের রামুতে দুর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক সভা সম্পন্ন হয়েছে।

রামু উপজেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সার্বিক সহযোগিতায় মঙ্গলবার ৩০ এপ্রিল উপজেলা পরিষদের হিমছড়ি মিলনায়তনে রামু উপজেলা নির্বাহী অফিসার রাশেদুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

দিন ব্যাপি দুর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক সভায় বক্তব্য রাখেন রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালা উদ্দিন, রামু কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান, রামু প্রেসক্লাব সভাপতি সাংবাদিক নুরুল ইসলাম সেলিম, সাংবাদিক নীতিশ বড়ুয়া, রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান,দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোদেস্তা বেগম রিনা, রামু কলেজের সহকারী অধ্যাপক আব্দুল হক,কৃষি অফিসার তানজিলা রহমান,পল্লী উন্নয়ন কর্মর্কতা মহি উদ্দিন শরীফ, রামু পল্লী উন্নয়ন বোর্ড বিডিআর চেয়ারম্যান নুরুল হক চৌধুরী, যুব উন্নয়ন অফিসার নুরে আলম মজুমদার, বিশিষ্ট ব্যবসায়ী মীর কাসেম হেলালী, রামু বনিক সমিতির সভাপতি রুহুল আমিন রকি, প্রানী ও পশু সম্পদ অফিসার অসীম কুমার, এনজিও ইফসার ম্যানেজার রাশেদুল ইসলাম। এসময় রেড ক্রিসেন্ট, আই এমও, আনন্দের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন রামুতে ৩৭টি এনজিও কাজ করে, তাদের সকলকে যে কোন মুহূর্তে দুর্যোগের সময় পাশে থাকার জন্য অনুরোধ জানান ও আগাম দুর্যোগের বার্তা মানুষের মাঝে পৌঁছে দেওয়া আহবান জানান। দুর্যোগকালীন জনগনকে নিরাপদ আশ্রয়ে রাখতে সকলকে এখন থেকে প্রস্তুতি গ্রহণ করতে হবে।