ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে তওবা করে কেঁদে কেঁদে আল্লাহর কাছে বৃষ্টি চাইলেন মুসল্লীরা

মোঃ আলমগীর আকাশ,টেকনাফ প্রতিনিধি:

 

সারাদেশের মতো কক্সবাজারের টেকনাফেও প্রচন্ড তাপদাহ ও অনাবৃষ্টির কারণে গরমে অতিষ্ঠ জনজীবন। তাই আল্লাহ তায়ালার কাছে সাহায্য ও রহমতের আশায় সালাতুল ইসতিসকার নামাজ ও দোয়ার আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টায় তাপদাহ থেকে মুক্তি পেতে ও রহমতের বৃষ্টি বর্ষণের জন্য টেকনাফ সদরের নতুন পল্লান পাড়া,ছুফিয়া নুরীয়া মাদ্রাসার মাঠে এ নামাজ আদায় করা হয় ।

 

এই নামাজের আয়োজন করেন সর্বস্তরের স্থানীয় মুসল্লীরা। এ সময় বিশেষ এই নামাজ আদায় করতে জড়ো হয় বিভিন্ন এলাকার শতশত ধর্মপ্রাণ মুসল্লীরা।

নামাজ শেষে আল্লাহর দরবারে গুনাহ মাফ চেয়ে, তাপদাহ থেকে মুক্তি, ফসল রক্ষা এবং বৃষ্টি বর্ষণের জন্য হাত তুলে মোনাজাত করা হয়। মোনাজাতে অংশগ্রহণ করেন এলাকার সর্বস্তরের মুসল্লীরা।

নামাজে অংশ নেয়া মুসল্লীরা বলেন, গত দুই সপ্তাহ ধরে তীব্র তাপদাহ বইছে দেশের বিভিন্ন জেলায়। তার মধ্যে বিদ্যুৎ এর ভেলকিবাজি। কক্সবাজার জেলার টেকনাফে প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। এছাড়াও ধান ও আম এবং বিভিন্ন ফসলের জন্য মারাত্মক ভয়ঙ্কর এই গরম হাওয়া।

মুসল্লী শফিকুল ইসলাম মাসুদ বলেন, এই মুহূর্তে বৃষ্টির পানির ভীষণ প্রয়োজন হয়ে পড়েছে পুরো কক্সবাজার জেলার,টেকনাফ উপজেলায়। তাই মহান সৃষ্টিকর্তার নিকট বৃষ্টির পানি চেয়ে ইসতিসকার নামাজ আদায় ও দোয়া করতে এসেছি।

বৃষ্টি এবং তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে ইসতিসকারের নামাজ আদায় করা হয়েছে। নামাজ শেষে দেশ ও জাতির জন্য কল্যাণ কামনা করা হয়। আল্লাহ চাইলে এ নামাজ কবুল করে রহমতের বৃষ্টি দিয়ে মানুষ, গাছপালা, জীবজন্তুসহ সবাইকে রক্ষা করবেন।