ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদগাঁওতে ডিসি-এসপি: নির্বাচন সুষ্ঠু-নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর

শওকত আলম, কক্সবাজার :

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ঈদগাঁও উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও নির্বিঘ্ন করতে প্রশাসন সর্বোচ্চ সতর্ক থাকবে। তিনি শুক্রবার দুপুরে আইন-শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ইউনিয়ন পরিষদ সমূহের সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে এ সভার আয়োজন করে উপজেলা নির্বাচন অফিস, ঈদগাঁও।

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের মোখতার আহমদ হলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম ও জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন।

ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমার সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা, রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির, এসএম মহি উদ্দিন, জেলা নির্বাচন অফিসের কর্মকর্তা মায়নুল হক ও ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত।

মতামত পেশ করে বক্তব্য দেন, ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদের মাস্টার।

চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন, পোকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বর্তমান প্রার্থী রফিক আহমদ, ঈদগাঁওর সোহেল জাহান চৌধুরী, জালালাবাদের আলমগীর তাজ জনি, ইসলামপুরের মাওলানা দেলওয়ার হোসাইন, ইসলামাবাদের মোঃ নুর সিদ্দিক ও নুরুল হক, জালালাবাদের আরমান উদ্দিন, পোকখালীর হেলাল উদ্দিন ও ফরিদুল আলম, ইসলামাবাদের আনোয়ার পারভেজ রুবেল, জালালাবাদের নুরুল আলমসহ পাঁচটি ইউনিয়নের সকল চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত ও সাধারণ আসনের প্রার্থীরা।

সভায় পুলিশ সুপার বলেন, ভোটারদেরকে কেউ কোন ধরনের ভয়- ভীতি দেখাতে পারবে না। আচরণবিধির পরিপন্থী কেউ কিছু করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সমাপনী বক্তব্য দেন ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা। অনুষ্ঠান সঞ্চালনা করেন আজাদ মনছুর।

প্রসঙ্গত,আগামী ২৮ এপ্রিল উপজেলার ঈদগাঁও, ইসলামাবাদ, ইসলামপুর, জালালাবাদ ও পোকখালী ইউনিয়নের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আইন-শৃঙ্লা রক্ষার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ নির্বাচনে দুইজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।