ই-পেপার | শুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদগাঁওতে পাবলিক ইউনিভার্সিটি -মেডিকেল -ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট’স এসোসিয়েশনের কমিটি গঠিত

ঈদগাঁও প্রতিনিধি:

দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কক্সবাজারের ঈদগাঁও উপজেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত সংগঠনের আংশিক কমিটি প্রকাশ করা হয়েছে।

গত রবিবার এ কমিটি প্রকাশ করে সংগঠনটির আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ। যার নাম “পাবলিক ইউনিভার্সিটি-মেডিকেল-ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট’স এসোসিয়েশন ঈদগাঁও উপজেলা।

কার্যনির্বাহী কমিটির আংশিক কমিটি অনুমোদন করেন সংগঠনের আহ্বায়ক রাশেদুল হক রাসেল (সহকারী তথ্য অফিসার, তথ্য মন্ত্রণালয়) এবং সদস্য সচিব মুজিবুল হক সাগর (উপ-পরিদর্শক, বাংলাদেশ পুলিশ)।

প্রকাশিত কমিটির সভাপতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী ইয়াছিন আরফাত এবং সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহসান আহমেদ।

এছাড়া সিনিয়র সহ-সভাপতি তাহেরুল ইসলাম ফাহিম (শেকৃবি), সহ-সভাপতি মোহাম্মদ ফারুক (রাঙ্গামাটি মে.ক) ও হুজাইফ মুনতাসির নাহিয়ান (ঢাবি),

যুগ্ম সাধারণ সম্পাদক তানভিরুল ইসলাম আবির (কুবি), সাংগঠনিক সম্পাদক আরফাতুল ইসলাম (রাবি), প্রচার সম্পাদক মো: শাহজাহান মনির (ঢাবি), দপ্তর সম্পাদক মোহাম্মদ আনাস (চবি) ও ছাত্রী বিষয়ক সম্পাদক সাদিয়া সাইরিন সিফা (চবি)।

এছাড়াও সংগঠনের উপদেষ্টা পরিষদে আছেন মোহাম্মদ আলী (সহকারী অধ্যাপক, চবি), ডা: সাদ্দাম হোসেন (আরএমও, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নাইক্ষ্যংছড়ি), মো: রাশেদুল হাসান (প্রিন্সিপাল অফিসার, কৃষি ব্যাংক), ফয়সাল ফারুক (প্রভাষক, চবি), সেলিম মাহমুদ সাগর (সহকারী খাদ্য নিয়ন্ত্রক, খাদ্য মন্ত্রণালয় ), এডভোকেট এহসানুল কায়েস, ডা: রুকনুজ্জামান সাঈদ (ঢামেক), এম. এন মুনতাসির চৌধুরী (ব্যক্তিগত কর্মকর্তা, হুইপ, জাতীয় সংসদ) সহ ২৮ জন।

মূলত ঈদগাঁও উপজেলার কল্যাণ সাধন, শিক্ষার প্রসার এবং জনসেবামূলক কার্যক্রমের উদ্দেশ্যে ২০২১ সালে এ সংগঠন প্রতিষ্ঠিা করা হয়। দেশের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানসমূহে পড়ুয়া উপজেলার শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্ববোধ ও একতা সৃষ্টি এবং সমৃদ্ধিতে অবদান রাখতে সংগঠনটি ভূমিকা রাখবে বলে জানান সংশ্লিষ্টরা।